প্রচ্ছদ বিনোদন

চলে গেলেন জনপ্রিয় অভিনেতা তাপস পাল

323
পড়া যাবে: < 1 minute

জন’প্রিয় অভিনেতা তাপস পাল মা’রা গেছেন। ভারতের মুম্বইয়ের একটি বে’সরকারী হাস’পাতালে মঙ্গল’বার (১৮ ফেব্রুয়ারী) ভোর’রাতে শেষ নি’শ্বাস ত্যাগ করেন এই জনপ্রিয় অভি’নেতা। মৃত্যু’কালে বয়স হয়ে’ছিল ৬১। অভিনেতার অ’কাল প্রয়াণে শোকের ছায়া নেমেছে টলি’উডে। পরিচালক তরুণ মজুম’দারের দাদার কীর্তি ছবি দিয়ে অভি’নয় জীবনে পদা’র্পণ।

ভূয়সী প্র’শংসা পায় তাঁর অভিনয়। তার’পর আর ফিরে তাকাতে হয়’নি তাঁকে। গুরু’দক্ষিণা, বলিদান, কড়ি দিয়ে কে’নার মতো একের পর এক সুপার’হিট ছবি ছিল তাঁর ঝুলিতে। এ’কটা সময় বাং’লা ছবির ই’ন্ডাস্ট্রিতে প্রসেন’জিতের সঙ্গে তাঁর কড়া ট’ক্কর ছিল। ২০০১ সালে তৃণ’মূল কং’গ্রেসের হাত ধরে সক্রিয় রাজ’নীতিতে পা রাখেন তিনি।

আরও পড়ুন:  বাংলাদেশি নাগরিকদের সেনা পার্টির স্টাইলে ভারতের থেকে তাড়ানো হবে

ওই বছর এবং ২০০৬ সালে পর’পর দুবার বিধান’সভা নির্বাচনে জেতেন। তুমুল জন’প্রিয়তার জন্য তিনি তৃণ’মূল নেত্রী মমতা বন্দ্যো’পাধ্যায়ের আস্থা’ভাজন হন। ২০০৯ এবং ২০১৪ সালে পর’পর দুবার কৃষ্ণ’নগর লোক’সভা কেন্দ্র থেকে সাং’সদ নির্বাচিত হন তিনি। তাঁর রাজ’নৈতিক কেরিয়ার ছিল ঈর্ষণীয়।

তবে ২০১৬ সালের শেষ’দিকে রোজ ভ্যালি চিট’ফান্ড কাণ্ডে তাঁকে গ্রে’প্তার করা হয়। দীর্ঘ’দিন জেলে থা’কার পর তিনি জামিন পান। অনেক’দিন ধরেই অ’সুস্থ ছিলেন তাপস পাল। রাজ’নীতি থেকেও সন্ন্যাস নিয়ে’ছিলেন। তাঁর অ’কাল প্রয়াণে শোক’স্তব্ধ পরিবার পরি’জনরা।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 109
    Shares