প্রচ্ছদ বিশ্ব সংবাদ

করোনার থাবায় প্রাণ হারালো উহান হাসপাতালের পরিচালক

98
পড়া যাবে: < 1 minute

চীন যেন আদতেই মৃত্যু’পুরী। করোনা ভাইরাসে দেশ’টিতে মৃত্যুর হার বাড়ছে বিদ্যুৎ গতিতে। চীনে গত ২৪ ঘণ্টায় করোনা’ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে আরও ১০০ জন। এ নিয়ে সোম’বার পর্যন্ত দেশ’টিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁ’ড়িয়েছে ১৭৬৫ জন। আর আ’ক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়ে গেছে। এর আগে করোনায় আক্রান্ত হয়ে ডা’ক্তারেরও মৃত্যু হয়েছে। এবার ক’রোনার থাবায় প্রাণ হারানোর তা’লিকায় যুক্ত হলো উহানের এক হাস’পাতালের পরি’চালকও।

নি’হতের নাম লিউ ঝিমিংয়। জানা গেছে, উহানের উচ্যাং হাস’পাতালের পরিচালক লিউ ঝিমিংয়েরও নির্ঘুম রাত কাট’ছিলো করোনা’ভাইরাসের সঙ্গে লড়াই করে চলা চিকিৎসক-নার্স’দের সঙ্গে। তিনি এ লড়াইয়ে নে’তৃত্বে থেকে সবাইকে প্রেরণা যো’গাচ্ছিলেন। তার শরীরেও এক’সময় জেঁকে বসলো প্রাণ’ঘাতী ভাইরাস। অনেক রোগী তার হাস’পাতাল থেকে সুস্থ হয়ে ফিরলেও পার’লেন না লিউ।

আরও পড়ুন:  বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে শাস্তির প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর

হেরে গে’লেন তিনি, করোনা’ভাইরাস কেড়ে নিয়েছে লিউ ঝি’মিংয়ের প্রাণও। গত’কাল সোমবার চিকিৎসাধীন অ’বস্থায় তার মৃত্যু হয়েছে। করোনা ভাই’রাসে আক্রান্ত হয়ে চীনের কোনো হাস’পাতালের প্রধান হিসেবে প্রথম প্রাণ গেছে লিউ’র। বিশ্ব স্বাস্থ্য সং’স্থা জানিয়েছে, বিশ্ব জুড়ে এই ভাইরাস সং’ক্রমণের ভয়াল চেহারা এখনও আসেনি। তবে চীন ছাড়া কয়েক’টি দেশে এই ভাইরাসের উপ’স্থিতি সামনে আসছে।

এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃ’ত্যুর ঘটনাও ঘটছে। তবে সেটা চীনের মতো ভয়া’বহ আকারের নয়। সংস্থা’টি আরও জানায়, এখনও পর্যন্ত ২৫টি দেশ থেকে করোনা ভাইরাস সং’ক্রমণের খবর মিলেছে। বিভিন্ন রি’পোর্টে উঠে আসছে, অনুন্নত ও দূর্বল অর্থ’নীতির দেশে এই ভাই’রাস ছড়িয়ে গেলে আরও ভয়া’বহ ঘটনা ঘটবে। আর সেই আ’শঙ্কা বাড়ছেই।

আরও পড়ুন:  গার্মেন্টস,শপিংমল খুলে দেওয়া হলে মসজিদ বন্ধ কেন?

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 57
    Shares