প্রচ্ছদ বাংলাদেশ জেলা

গোপালগঞ্জে মুজিব বর্ষ উপলক্ষ্যে শিক্ষার্থীদের বিনামূল্যে চক্ষু পরীক্ষা

21
পড়া যাবে: < 1 minute

গোপাল’গঞ্জে মুজিব বর্ষ উপ’লক্ষ্যে বাঘিয়ার বিলের রাধা’কান্ত উচ্চ বিদ্যালয়ের ৬শ শিক্ষার্থী চক্ষু পরীক্ষা করা হয়েছে। আজ মঙ্গল’বার দিনব্যাপী প্রধান’মন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা কোটালী’পাড়া উপ’জেলার রাধাকান্ত উচ্চ বিদ্যালয়ে গো’পালগঞ্জ বঙ্গ’মাতা শেখ ফজিলা’তুন্নেছা মুজিব চক্ষু হাস’পাতাল, অরবিস শি’ক্ষার্থীদের চক্ষু পরীক্ষা কর্ম’সূচীর আওতায় বিল এলাকার শিক্ষার্থীদের চক্ষু পরীক্ষা করে।

চক্ষু হাস’পাতালের পরিচালক প্রফেসর ডা. সাইফুদ্দিন আহমেদের নে’তৃত্বে ওই হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্ম’কর্তারা এ সেবা প্রদান করেন। পরে ব্যবস্থা’পত্র অনুযায়ী শি’ক্ষার্থীদের হাস’পাতালের পক্ষ থেকে বিনা’মূল্যে ঔষুধ ও চশমা দেয়া হয়। এছাড়া এ ক্যাম্প থেকে উ’ন্নত চিকি’ৎসার জন্য ৫০ শি’ক্ষার্থীকে বাছাই করা হয়।

আরও পড়ুন:  গোপালগঞ্জে স্কুল ছাত্রীকে নির্মমভাবে হত্যা করেছে দুর্বৃত্তরা

চক্ষু হাস’পাতালের পরিচালক প্রফেসর ডা. সাইফুদ্দিন আহমেদ বলেন, মুজিব জম্মশত বার্ষিকী উপ’লক্ষ্যে আমরা রাধাকান্ত উচ্চ’বিদ্যালয়ে শিক্ষার্থীদের চক্ষু পরীক্ষা করে এ কার্য’ক্রমের উদ্বোধন করেছি। মুজিব বর্ষ’জুড়েই আমরা পর্যায়’ক্রমে জেলার সব স্কুলে এ কার্য’ক্রম করব। এতে স্কুলে স্কুলে শিক্ষার্থীদের দৃষ্টি’শক্তি সমস্যা দূর হবে। শিক্ষার্থী ঝড়েপ’ড়ার হার কমবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 21
    Shares