প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

রমজান মাসকে সামনে রেখে তেল চিনি কিনছে সরকার

47
পড়া যাবে: < 1 minute

রম’জান মাসকে সামনে রেখে ৩০ হাজার টন সয়া’বিন তেল ও ২৫ হাজার টন চিনি কিনছে সরকার। আজ বুধ’বার তেল ও চিনি কেনার জন্য এ প্রস্তাব অনু’মোদন দিয়েছে সচি’বালয়ে সরকারি ক্রয় সং’ক্রান্ত মন্ত্রিসভা কমিটি। অর্থ’মন্ত্রী আ হ ম মু’স্তফা কামাল সভায় সভা’পতিত্ব করেন। স্থানীয়’ভাবে সরাসরি ক্রয়ের মাধ্যমে এ চিনি ও সয়াবিন তেল সং’গ্রহ করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী। অর্থ’মন্ত্রী বলেন, রমজান মাসে আমাদের নিত্য প্রয়োজনীয় জিনিস’পত্র যেগুলো লাগে সর’কারের সিদ্ধান্ত হচ্ছে অ্যাট এনি কস্ট আমাদের ডি’মান্ড এবং সাপ্লাইয়ের মাঝে যেন কো’নো রকম

আরও পড়ুন:  এবার ১০০ টাকার মোবাইল রিচার্জে সরকারের পকেটে যাবে ২৭ টাকা

মিস’ম্যাচ না আসে। আমাদের সা’প্লাই চেইন যেন শক্তিশালী থাকে। টি’সিবির মাধ্যমে যখন কোনো জিনিস প্র’কিউর করব এবং ডিস্ট্রি’বিউট করব, এগুলোর জন্য আমরা খুব লি’বারেল ওয়েতে তাদের বিষয়’গুলো বিবেচনা নেব। মন্ত্রি’পরিষদ বিভাগের অতি’রিক্ত সচিব নাসিমা বেগম জানান, সর্ব’নিম্ন দরদাতা হিসেবে সিটি সুগার ইন্ডা’স্ট্রিজের কাছ থেকে ৬১.২৫ টাকায় প্রতি কে’জি চিনি কেনা হবে।

গুদাম পর্যন্ত পৌঁছে দেওয়ায় এই মূল্য প্র’যোজ্য হবে। তেল ও চিনি কেনার প্রস্তাব অনু’মোদনের বিষয়ে মন্ত্রি’পরিষদ বিভাগের অতি’রিক্ত সচিব নাছিমা বেগম বলেন, সর্ব’নিম্ন দরদাতা হিসেবে সিটি সুগার ইন্ডা’স্ট্রিজের কাছ থেকে ৬১ টাকা ২৫ পয়সা দরে প্’রতি কেজি চিনি কেনা হবে। গুদাম পর্যন্ত পৌঁ’ছানোর জন্য এই মূল্য প্রযোজ্য হবে। ব’সুন্ধরা গ্রুপ এবং সুপার অয়েল রি’ফাইনারি লিমিটেডের কাছ থেকে সয়া’বিন তেল কেনা হবে বলে জা’নান নাসিমা বেগম।

আরও পড়ুন:  আমি সারা বিশ্বের শ্রেষ্ঠ অর্থমন্ত্রী

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 61
    Shares