প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ফেসবুক আমাদের তরুণ সমাজকে দিন দিন নষ্ট করে যাচ্ছে

36

পড়া যাবে: < 1 minute

তরুণ প্রজন্মকে পড়া’শোনায় মনোযোগী করে আবারও ফেস’বুক বন্ধ করার আহ্বান জানিয়েছেন বিরোধী’দলীয় নেতা রওশন এরশাদ। মঙ্গল’বার (১৮ নভেম্বর) সংসদ অধিবেশনে রাষ্ট্র’পতির ভাষণের ওপর এবং ৬ষ্ঠ অধি’বেশনের সমাপনী বক্তৃতায় এ তিনি দাবি জানান। রওশন এর’শাদ বলেন, আমাদের ত’রুণ সমাজ দিন দিন নষ্ট হয়ে যাচ্ছে। এই ফেইস’বুক বন্ধ করা না হলে তারা পড়া’লেখায় মনোযোগী হতে পারবে না। সারা’রাত ফেসবুক চালিয়ে তাদের চোখ মুখ ফুলে গেছে, লাল হয়ে গেছে।

এ কারণে রাত তুলতে রাত ১২টা থেকে সকাল ৭ টা পর্যন্ত ফেস’বুক বন্ধ রাখা উচিত। বিরোধী’দল হিসেবে জাতীয় পার্টির কর্ম’কাণ্ড তুলে ধরে রওশন এরশাদ বলেন, জাতীয় পার্টি বি’রোধী দল হিসেবে সর’কারের ভুল ত্রুটি তুলে ধরছে। পাশা’পাশি সরকারের সঙ্গে সমন্বয় করে উন্নয়নে সহ’যোগিতা করছে। যে কারণে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। দেশের উ’ন্নয়নে জাতীয় পার্টি ভূমিকা কোনো অংশে কম নয়।

আরও পড়ুন:  ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ছাড়াল ২৫০ কোটি

ইতি’হাস একদিন এর মূল্যায়ন করবে। এ সময় শিক্ষা’মন্ত্রী দীপু মনি সংসদে অনু’পস্থিত থাকায় তার সমালোচনা করে রওশন বলেন, শিক্ষা’মন্ত্রী তো প্রায় বিদেশে থাকেন, তাকে সংসদেও দেখি না। তাহলে কী’ভাবে দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ঘটবে? তিনি বলেন, একজন শিক্ষা’মন্ত্রী বদলের সঙ্গে সঙ্গে শিক্ষা ব্যবস্থাও যদি পরিবর্তন হয় তাহলে তো অ’রাজকতা দেখা দেবে।

আগে শিক্ষার্থী’দের জন্য গাইড’বই ছিল, বর্তমানে তা নিষিদ্ধ করা হয়েছে, তাহলে সাধারণ শি’ক্ষার্থীরা কীভাবে গাইড পাবে, শি’ক্ষকরা কীভাবে তাদের গাইড করবে, এ ধরনের প’রিবর্তন হলে শিক্ষা’ব্যবস্থায় নিশ্চয় অ’রাজকতা দেখা দেবে। তবে শিক্ষা’মন্ত্রী না থাকায় তা বলে তো কো’নো লাভ নেই। তিনি শিক্ষার প্র’কৃত মান বাড়ানোর ওপর গুরুত্বা’রোপ করেন।

আরও পড়ুন:  ভুয়া আইডির বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছে ফেসবুক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @banglanewsmagazine আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

  • 23
    Shares