প্রচ্ছদ বাংলাদেশ জেলা

জেলা প্রশাসনের আয়োজনে নরসিংদীতে কবিতা পাঠের আসর অনুষ্ঠিত

53
পড়া যাবে: < 1 minute

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃ’ভাষা দিবস উপ’লক্ষ্যে মোসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়াম সং’লগ্ন শহীদ মিনার প্রাঙ্গণে ২০ ফে’ব্রুয়ারি ২০২০ তারিখ রাতে জেলা প্রশাসন আয়ো’জিত “কবিতা পাঠের আসর”-তে প্রধান অ’তিথি হিসেবে উপ’স্থিত ছিলেন মান্যবর জেলা প্র’শাসক ও জেলা ম্যাজি’স্ট্রেট সৈয়দা ফার’হানা কাউনাইন। এ সময়ে শহীদ মিনার বে’দীতে কবিতা আ’বৃত্তি করেন ঢাকা ও নর’সিংদীর আবৃত্তি শিল্পী’গণ। ২১ আমাদের অহং’কার। শ্রদ্ধা’ভরে স্মরণ করছি সেই স’কল ভাষা শহীদ’দের যাদের জীবনের বিনি’ময়ে পেয়েছি আমাদের বাংলা ভাষা স’কল ভাষা শহীদের প্রতি গভীর শ্রদ্ধা’ঞ্জলি। মনে পড়ে বায়ান্নর একুশে ফে’ব্রুয়ারী।

আরও পড়ুন:  ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

লাখো বাঙা’লির কাতর চিত্তে করুন আহা’জারি. একুশ তুমি বাং’লার মানুষের হৃদয় ভরা আশা, তোমার কা’রণে পেয়েছি আজ কা’ঙ্খিত মাতৃ’ভাষা. রক্ত ঝরালো সালাম, বরকত, রফিক, শফিক, জব্বার, বা’য়ান্নর সেই করুন কা’হিনী মনে পড়ে বার’বার. স্মৃতির পা’তায় ভেসে ওঠে সেই বি’ষন্ন দিনের কথা, যত ভাবি ততই যেন মনে পাই বড় ব্যথা. প্রতি’বাদে মুখর দৃঢ় চিত্তে বাং’লার দামাল ছেলে, আরো আছে কত শ্রমিক, যুবক, নারী, কৃষক ও জেলে. অব’শেষে দাবি মেনে নিতে বাধ্য হলো সর’কার, বাঙালিরা পেল মাতৃ’ভাষার সোনালী দিবা’কর. রক্তের বিনি’ময়ে পেয়েছি আজ কা’ঙ্খিত মাতৃ’ভাষা।

একুশ তুমি চির অমর তুমি আ’মাদের ভালো বাসা। এই রকম ব্যতি’ক্রমী আয়োজন নর’সিংদীর মানুষ মহান শহীদ ও আন্তর্জাতিক ভাষা দিবস উদ’যাপনে প্রথম দেখলো, দেশ’প্রেমে উদ্ব’বোদ্ধ এক বাঙ্গালি চেতনার মুল’ধারা এক অনন্য নর’সিংদীর জেলা প্রশাসক ফার’হানা কাউনাইনকে। এসময় উপ’স্হিত কবি ও শুধী’জন জেলা প্রসাশককে ম’হান একুশের চেত’নায় উদ্বেলিত শ্রদ্ধা ও শু’ভেচ্ছা জা’নান।

আরও পড়ুন:  নাগরী ইউপিঃ চেয়ারম্যান আব্দুল কাদির মিয়ার মৃত্যু

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 61
    Shares