প্রচ্ছদ খেলা ক্রিকেট

মুজিববর্ষে এশিয়া একাদশের হয়ে খেলবেন কোহলিসহ ভারতের চার ক্রিকেটার

63
পড়া যাবে: < 1 minute

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বঙ্গ’বন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত’বার্ষিকী উপ’লক্ষে আয়োজন করছে এশিয়া একা’দশ বনাম বিশ্ব একা’দশের মধ্য’কার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আসন্ন এই সিরিজে এশিয়া একা’দশের হয়ে খেল’বেন বিরাট কোহলি’সহ ভারতের চার ক্রি’কেটে। বিসিবি কর্তৃক আয়ো’জিত এ ম্যাচ দুটি আন্তর্জাতিক স্বী’কৃতি পাবে। ম্যাচ দুটির জন্য বিসিসিআইয়ের কাছে পাঁচ’জন ভারতীয় ক্রিকেটার চেয়ে’ছিল বিসিবি। তবে বিসিসিআই সভা’পতি সৌরভ গাঙ্গুলি বিসিবির কাছে চার’জনের নাম পা’ঠিয়েছে।

এ চারজন হলেন- ভারতীয় অধি’নায়ক বিরাট কোহলি, ওপেনার শেখর ধাওয়ান, পেসার মোহাম্মদ শামি ও স্পিনার কুল’দীপ যাদব। সং’বাদ মাধ্যম আইএএনএসের বরাত দিয়ে এমন’টাই জানিয়েছে ভারতীয় গণ’মাধ্যম । ওই সময় ফ্রি থাকবেন কারা সে’সব চিন্তা করেই সৌরভ গাঙ্গুলি ওই চার ক্রি’কেটারের নাম পা’ঠিয়েছে বিসিবিকে। সূ’ত্রের বরাত দিয়ে তারা আরও জানায়, বাংলা’দেশ ক্রিকেট বোর্ডের একটি তালিকা দর’কার। আমরা তাই বিসিসিআইয়ের পক্ষ থেকে চার’জন ক্রি’কেটারের নাম পা’ঠিয়েছি।

আরও পড়ুন:  *নরেন্দ্র মোদিকে সর্বোচ্চ নিরাপত্তা দেয়া হবে*

এশিয়া একা’দশে ভারতীয় চার’জন ছাড়াও বাংলাদেশ থেকে চার’জন ক্রি’কেটারের খেলার কথা রয়েছে। এ ব্যাপারে এখনো চূড়ান্ত কিছু জানায়’নি বিসিবি। তবে থাকছে না কোনো পাকি’স্তানি ক্রি’কেটার। শ্রীলঙ্কা ও আফ’গানিস্তান থেকে নেওয়া হবে এশিয়া একা’দশের বাকি ক্রিকেটার’দের। উল্লেখ্য, ইতো’মধ্যেই ম্যাচ দুটির সূচি ঘোষণা করেছে বিসিবি। আগামী ১৮ ও ২১ মার্চ মিরপুর শেরে বাংলা জাতীয় স্টে’ডিয়ামে অনু’ষ্ঠিত হবে মুজিব হান্ড্রেড টি-টো’য়েন্টি সিরিজের ম্যাচ দুটি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 33
    Shares