প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

বিটিআরসিকে এক হাজার কোটি টাকা পরিশোধ করবে গ্রামীণফোন

72
পড়া যাবে: < 1 minute

উচ্চ আদালতের নির্দেশ মেনে আগামী রোব’বার বিটি’আরসিকে এক হাজার কোটি টাকা পরি’শোধ করবে মোবা’ইল সেবা’দাতা প্রতি’ষ্ঠান গ্রামীণ’ফোন। গত বৃ’হস্পতিবার গ্রামীণ’ফোনের বিষয়ে আপিল বিভাগের শুনানির পর প্রতিষ্ঠানটি এমন সিদ্ধান্তের কথা জানাল। শুক্রবার এক বিবৃতিতে গ্রামীণফোনের পক্ষ থেকে বলা  হয়, গ্রামীণ’ফোন  বাংলা’দেশের আইনি  পদ্ধতিকে সম্মান  করে। তবে  বিটি’আরসি

গ্রামীণ’ফোনের ওপর যে চাপ প্রয়োগ করেছে, সে বিষয়ে আদালতের সু’রক্ষা প্রত্যাশা করছে তারা। এর আগে, গত ০৩ ফে’ব্রুয়ারি দুই হাজার কোটি টাকা পাওনার মধ্যে বিটি’আরসিকে ৫৭৫ কোটি টাকা পরি’শোধ করতে গ্রামীণ’ফোন প্রস্তুত বলে জানায়। বাকি টাকা পরি’শোধের ক্ষেত্রে আদালতের রায়  অনু’যায়ী  সিদ্ধান্ত নেয়া  হবে বলে  জানি’য়েছিলেন  জিপির  নতুন প্র’ধান  নির্বাহী। তবে উচ্চ

আরও পড়ুন:  বাজারে থাকছে না গ্রামীণফোনের সিম

আদা’লতের আদেশ ছাড়া কোন’ভাবেই ৫৭৫ কোটি টাকা নেবে না বলে জানায় বিটি’আরসি। গত বছরের ২৪ নভেম্বর বিটি’আরসির দাবি করা ১২ হাজার ৫৮০ কোটি টাকার মধ্যে গ্রামীণ’ফোনকে দুই হাজার কোটি টাকা পরি’শোধের নির্দেশ দেন সুপ্রিম’কোর্টের আপিল বিভাগ। তিন মাসের মধ্যে গ্রামীণ’ফোনকে এই টাকা পরি’শোধ করতে বলা হয়।

ডাক ও টেলি’যোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেন, গ্রামীণ’ফোনের সাথে সর’কারের কোনো বৈরি স’ম্পর্ক নেই। সর’কার তার পাওয়া চেয়েছে। পাওয়া পরি’শোধে গ্রামীণ’ফোনের সিদ্ধান্তে স্বাগত জানিয়ে মন্ত্রী বলেন, গ্রামীণ’ফোণের সাথে যে’কোনো বিষয়ে আলো’চনার পথ খোলাই থাকছে।

আরও পড়ুন:  বাজারে থাকছে না গ্রামীণফোনের সিম

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।