প্রচ্ছদ বাংলাদেশ জেলা

দেশে আজ আর কেউ অভাবে নেই

38
পড়া যাবে: 2 মিনিটে

পরিকল্পনা’মন্ত্রী এম এ মান্নান বলেছেন, সব’চেয়ে বড় হলো নেতৃত্ব, নেতৃত্ব ছাড়া কোনো কিছুই সুন্দর হয় না। উন্নয়নও হয় না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নেতৃত্ব দিয়ে এই দেশকে গোলামী থেকে মুক্ত করে’ছিলেন। আর বঙ্গু’বন্ধু’কন্যা শেখ হাসিনা দেশকে উন্নয়নের দ্বার’প্রান্তে নিয়ে এসেছেন। তিনি বলেন, জাতীয় নেতা সুরঞ্জিত সেন’গুপ্ত এলাকার মানুষের জন্য অনেক কাজ করে গেছেন। তাঁর স্ত্রী জয়া ‘সেন’গুপ্তাও কাজ করে যাচ্ছেন।

আমি এসেছি ‘সেবার জন্য। আমরা সকলে ঐক্য’বদ্ধ এবং ঐক্য’কদ্ধ থেকে শেখ হাসিনার নেতৃত্বে এলাকার ‘উন্নয়নকে ত্বরা’ন্বিত করতে চাই। শনিবার (২২ফেব্রুয়ারি) দুপুরে যুক্তরাজ্য প্রবাসীদের সহ’যোগিতায় পৌর সদরের নতুন বাগ’বাড়ি এলাকায় নির্মিত প্রবাসী উচ্চ’বিদ্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অ’তিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো’ বলেন, দিরাই-শাল্লাকে সা’ম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনে হিন্দু,মুসলিম,বৌদ্ধ,খ্রিস্টান সব মানুষই সমান মর্যাদার,দেশের নাগরিক হিসেবে সবার অধিকার সমান অধিকার নিয়ে জীবন যাপন করছে। অ’নেক কষ্ট নিয়ে এই দেশ বড় হয়েছে, মর্যাদা লাভ করেছে। অনেক রক্ত আর লাখো মানুষের লাশের বিনি’ময়ে আমরা ‘স্বাধীনতা পেয়েছি। সে দেশটাকে আ’মাদের ঐক্য’বদ্ধ হয়ে প্রধান’মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে নিতে হবে। মন্ত্রী আরও বলেন, শিক্ষা হচ্ছে মূল চাবি।

আরও পড়ুন:  পঞ্চম দফা বন্যার কবলে ১০ জেলা, অর্ধলক্ষাধিক মানুষ পানিবন্দি

যে চাবি ‘দিয়ে সব দুয়ার খোলা যায়, সব ক্ষে’ত্রেই এগিয়ে যাওয়া যায়। শিক্ষা থাকলে আর কোনো ভয় থাকে না। গত ১১ বছরে বঙ্গ’বন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডে। আজ আর ‘দেশে কেউ না খেয়ে থাকে না, দেশ আজ যোগা’যোগবিহীন-বিদ্যুৎ’বিহীন নয়। দেশে আজ কর্ম’সংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে, ইচ্ছে করলেই যে কেউ রোজগার করতে পারে। দেশের সকল মানুষ প্রযুক্তির সেবা পাচ্ছে।

যারা আমা’দেরকে শোষন করেছে,তারাই আমাদের পাশে দাঁড়াচ্ছে। আমাদের আজ কাজের জন্য লন্ডনে যাওয়ার’ দরকার নেই। তিনি বলেন, একসময় পেটে ছিল না ভাত, উপরে ছিল না ছাদ,হাওরের মানুষ’ সাঁতার কেটে এক গ্রাম থেকে অন্য গ্রামে যেতে হয়েছে। চৈত্রে অভাব আর ভাব, কার্তিক মাস এলেই’ হাজার হাজার মানুষ মারা গেছে কলেরায় এখন’ আর বিনা চিকিৎ’সায় কেউ মারা যা না।

আরও পড়ুন:  দিরাইয়ে নৌকাডুবিতে দাদা-নাতির মৃত্যু | | Sylhet News

বিদ্যালয় পরিচালনা’ কমিটির সভা’পতি ও উপ’জেলা পরিষদের চেয়ার’ম্যান মঞ্জুর আলম চৌধুরীর সভা’পতিত্বে এবং শিক্ষক গেলাম মোস্তফা সরদারের পরি’চালনায় স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা’ লন্ডন টাওয়ার হ্যাম’ল্যাটসের সাবেক মেয়র আবদুল আজিজ সরদার। এছাড়া বক্তব্য দেন, ব্রিটিশ নাগরিক চেনরী ওয়ারফ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর হাওয়ার্ড ডাওবার, জনলাজেট, দক্ষিণ সুনামগঞ্জের’ উপজেলা চেয়ার’ম্যান ফারুক আহমদ, দোয়ারা’বাজার উপজেলার চেয়ারম্যান ডা. আবদুর রহিম, মেয়র’ মোশাররফ মিয়া, যুক্তরাজ্য প্রবাসী ‘কমিউনিটি নেতা সামছুল হক চৌধুরী, মহি উদ্দিন’ জগনু প্রমুখ।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 29
    Shares