প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

মাদক সেবন করলে কেউ সরকারি চাকরি পাবে না

60
পড়া যাবে: < 1 minute

মাদক সেবন করলে কেউ সর’কারি চাকরি পাবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্র’মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, প্রধান’মন্ত্রী শেখ হাসিনার কড়া নির্দেশ, ডোপ টেস্ট ছাড়া কেউ যেন সর’কারি চাক’রিতে প্রবেশ করতে না পারে। শনি’বার (২২ ফে’ব্রুয়ারি) রাজ’ধানীর আহছানিয়া মিশনের উ’দ্যোগে বছর ব্যাপী মাদক’বিরোধী বিশেষ কার্য’ক্রমে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্র’মন্ত্রী বলেন, জঙ্গি, সন্ত্রাসের বিরুদ্ধে প্রধান’মন্ত্রী যেমন জিরো টলা’রেন্স নীতি গ্রহণ করেছেন তেমন মাদকের বিরুদ্ধেও জিরো টলা’রেন্স নীতি দিয়েছেন। কেননা এই মাদক থেকে যুব’সমাজ ও তরুণ’দের রক্ষা করতে না পারলে আমাদের যে লক্ষ্য ২০৪১, সেটা পূ’রণ হবে না। আসাদুজ্জামান খান আরও বলেন, আমরা মাদক উৎ’পাদন করি না, তবু আমরা ক্ষতি’গ্রস্ত হচ্ছি। কিন্তু এভাবে চলতে পারে না। আমরা সচে’তনতা তৈরি করার চেষ্টা করছি।

আরও পড়ুন:  *নরেন্দ্র মোদিকে রাষ্ট্রীয় মর্যাদায় বরণ করা হবে*

তামাককে যেভাবে আমরা নির্মূল করতে পেরেছি, মাদক’কেও পারব। স্বরাষ্ট্র’মন্ত্রী বলেন, দেশের মানুষ কিন্তু আর আগের মতো খোলা জায়’গায় ধূম’পান করেন না। তাদের মধ্যে এক’জনের সচেতনতা’বোধ তৈরি হয়েছে। এই সচেতন’তাবোধ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। আর তরুণ’দের উ’দ্দেশে বলছি, মাদক সেবন করে সর’কারি চাকরি হবে না।

ঐ’শীর মতো আর যেন কেউ না হয় সে বিষয়টি জানিয়ে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আহসানিয়া মিশনে অনেক নারীই সং’শোধনের জন্য ভর্তি রয়েছেন। মেয়েরা মাদকা’সক্তে জড়িয়ে পড়লে গোপন না করে সং’শোধনের জন্য তাদের সংশোধনা’গারে ভর্তি করে দেওয়ার কথা বলেন মন্ত্রী। অনু’ষ্ঠানের সভা’পতিত্ব করেন আহছানিয়া মিশনের সভা’পতি কাজী রফিকুল আলম।

আরও পড়ুন:  বাংলাদেশি কোনো নাগরিক ভারতে অবৈধ অভিবাসনের যৌক্তিকতা আছে বলে প্রতিয়মান নয়

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 413
    Shares