প্রচ্ছদ খেলা ক্রিকেট

জুয়াড়িদের সঙ্গে যোগাযোগ করে ফেঁসে গেছেন উমর আকমল

58
পড়া যাবে: < 1 minute

বিতর্ক যেন কিছু’তেই তার পিছু ছাড়ে না। এ’কের পর এক বিতর্কে জড়ানো উমর আক’মল হঠাৎ করেই ক্রিকেটে নি’ষিদ্ধ হয়েছেন। তবে তার নিষে’ধাজ্ঞার মেয়াদ ও কারণ কোনো’টাই স্পষ্ট করে জানায়’নি পাকি’স্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শুধু জা’না গেছে দুর্নীতি দমন আইন ভেঙে শাস্তি’টা পেয়েছেন পাকি’স্তানের এ বিতর্কিত ক্রি’কেটার। তার বিরুদ্ধে আনা অভি’যোগ নিয়ে এখন তদন্ত করে যাচ্ছে পিসিবির দুর্নীতি দমন ইউ’নিট।

পিসিবি মূল কারণ’টা গোপন করলেও শেষ পর্যন্ত বিষয়টা গোপন থাকে’নি। ফাঁস হয়েছে মূল ব্যাপারটা। জুয়া’ড়িদের সঙ্গে যোগাযোগ করে ফেঁসে গেছেন উমর আক’মল। আড়ি পেতে জুয়া’ড়িদের সঙ্গে তার গোপন ফোনা’লাপ ধরে ফেলেছে বোর্ড। ধরা খেয়ে আর কিছু লুকাননি উমর আক’মল। অক’পটে নিজের অপ’রাধটা স্বীকার করে নিয়ে’ছেন পাকি’স্তান ক্রিকেটের এ ব্যাডবয়।

আরও পড়ুন:  সিরিজ শেষ করে দেশে পা রেখেছে বাংলাদেশ দল

নিজেই কল দিয়ে ছিলেন জুয়া’ড়িদের। কিন্তু ধরা খাওয়ার আগে বোর্ডকে কিছুই জানান’নি। ঠিক এ কা’রণেই পিএসএল (পাকি’স্তান সুপার লিগ) শুরুর দিন ২০ ফে’ব্রুয়ারি অনির্দিষ্ট’কালের জন্য তাকে নি’ষিদ্ধ করেছে পিসিবি। পিসিবির দুর্নীতি দমন ইউ’নিট চার দিন ধরে উমর আক’মলের কাছে আসা

সন্দেহ’জনক সব ফোন কল নজরে রাখে। জুয়া’ড়িদের সঙ্গে তার ফোনা’লাপ রেকর্ডও করেছে বোর্ড। পরে পুরো ব্যাপার’টা চলে যায় পিসিবি চেয়া’রম্যান এহসান মানি, পিসিবির প্রধান নির্বাহী ওয়া’সিম খান ও আক’মলের পিএসএল ফ্র্যাঞ্চাইজি কোয়েটা গ্ল্যাডি’য়েটর্সের কোচ মঈন খানের কাছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।