প্রচ্ছদ বিশ্ব সংবাদ

দক্ষিণ কোরিয়ায় স্যামসাংয়ের মোবাইল কারখানা বন্ধ ঘোষণা

574
পড়া যাবে: < 1 minute

এবার করোনা ভাই’রাসের প্রভাব পড়েছে বিশ্বের নাম’করা মোবা’ইল ব্র্যান্ড স্যাম’সাংয়ে। ফলে দক্ষিণ কোরিয়ার এই প্রতিষ্ঠান’টির মোবা’ইল কার’খানা বন্ধ করে দে’ওয়া হয়েছে। স্যাম’সাং ইলেকট্র’নিক্স জানিয়েছে, দেশ’টির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর গুমির মোবা’ইল ফ্যাক্টরিতে কর্ম’রত এক’জনের শরীরে করোনা ভাই’রাস পাওয়া গেছে। তাই শনি’বার থেকে সোম’বার স’কাল পর্যন্ত কার’খানা বন্ধ ঘোষণা করা হয়েছে।

দক্ষিণ কোরি’য়ায় করোনা ভাই’রাস ছড়িয়ে পড়ে দায়েগু শহরের এক চার্চ থেকে। আর এই শহর’টির খুবই কাছে গুমি। বিশ্বে সব স্যাম’সাং ফোন তৈরির ছোট অংশ এই অঞ্চল। স্যামসাং ভিয়েত’নাম এবং ভারতে বেশির’ভাগ পণ্য উৎ’পাদন করে। এক বিবৃতি’তে স্যাম’সাং ইলেকট্র’নিক্স জানিয়েছে, সং’ক্রামিত কর্ম’চারীর সংস্পর্শে আসা সহ’কর্মীদেরও কোয়ারে’ন্টাইন রাখা হয়েছে।

আরও পড়ুন:  স্বাস্থ্যমন্ত্রীকে অপসারণের দাবি

সেই সঙ্গে তাদের সম্ভাব্য সং’ক্রমণের জন্য পরীক্ষার ব্যবস্থা নে’ওয়া হয়েছে। প্রতি’ষ্ঠানটি বলছে, এই ঘটনা তাদের মোবা’ইল উৎ’পাদনে কোনো প্রভাব ফেলবে না। এ’দিকে দক্ষিণ কোরিয়া জা’নিয়েছে, দেশ’টিতে শনি’বার করোনা ভাই’রাসে আক্রান্ত বেড়ে ৪শ ৩৩ জন হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।