প্রচ্ছদ বিশ্ব সংবাদ

ট্রাম্পের নিরাপত্তায় রক্ষীবাহিনীর পাশাপাশি মোতায়েন করা হবে হনুমান

101
পড়া যাবে: < 1 minute

আগামী ২৪ ও ২৫ ফে’ব্রুয়ারি ভারত সফরে আস’ছেন মার্কিন প্রেসি’ডেন্ট ডো’নাল্ড ট্রাম্প। এ নিয়ে দেশ’টিতে নেওয়া হয়েছে কড়া নিরা’পত্তা। সব রকম আপদ থেকে ট্রাম্পকে রক্ষা করতে রক্ষীবাহিনীর পাশা’পাশি মোতা’য়েন করা হবে প্রশিক্ষণ’প্রাপ্ত পাঁচটি হনু’মানও।

সোম’বার (২৪ ফেব্রুয়ারি) ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে তাজ’মহল দেখতে আগ্রায় যাবেন মার্কিন প্রেসি’ডেন্ট। আর সে’খানে সফর’কারীদের জন্য বড় একটি সমস্যা বানরের উৎ’পাত। তাই বানর ঠে’কাতে প্রশিক্ষণ’প্রাপ্ত হনুমান মোতা’য়েনের সি’দ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, ট্রাম্প ও মেলানিয়ার পাশা’পাশি ভারত সফরে আস’ছেন ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প ও তার স্বামী জেরাড কুশনারও। এছাড়াও থাক’বেন অন্য মার্কিন কর্ম’কর্তারা। তথ্য অনু’যায়ী, ২৪ ফেব্রুয়ারি আহমেদা’বাদ পৌঁছা’বেন ট্রাম্প। সে’খান থেকে আগ্রা হয়ে দিল্লি যাবেন তিনি।

আরও পড়ুন:  আত্মহত্যা করেছেন গায়িকা সুস্মিতা

পর’দিন ২৫ ফে’ব্রুয়ারি রাষ্ট্র’পতি ভবনে ট্রাম্প এবং মেলানিয়াকে বিশেষ সম্মান জানানো হবে। সেখান থেকে ম’হাত্মা গান্ধীর স্মৃতি’সৌধে শ্রদ্ধা জানাতে যাবেন তারা। এর’পর ঐতি’হাসিক হায়দ্রা’বাদ হাউসে ট্রাম্প ও ভারতের প্রধান’মন্ত্রী নরেন্দ্র মোদির দ্বি’পাক্ষিক আলো’চনায় বসার কথা রয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।