প্রচ্ছদ খেলা ক্রিকেট

নিজের কথার মান রেখেছেন মুমিনুল

56
পড়া যাবে: < 1 minute

নিজেদের বাজে ফর্ম থেকে বের হতে পাকি’স্তান সিরিজের মধ্যেই দুর্বল জিম্বা’বুয়ের সাথে একটি টেস্ট ম্যাচের আয়োজন করে বাংলা’দেশের ক্রিকেট বোর্ড। টেস্ট ম্যাচের আগে প্রেস কন’ফারেন্সে বাংলা’দেশ দলের অধি’নায়ক বলেছিলেন এ ম্যাচেই সে’ঞ্চুরি আসবে বাংলা’দেশ দলে। নিজের কথার মান রেখেছেন দলের টেস্ট কাপ্তান। দায়িত্ব নিয়েই নিজের সে’ঞ্চুরিটি তুলে এনে’ছেন দেশের লিটল মা’স্টার। সিরিজের এক’মাত্র টেস্ট ম্যাচে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টে’ডিয়ামে বাংলা’দেশের বি’পক্ষে জিম্বা’বুয়ে তাদের প্রথম ইনিংসে ২৬৫ রান সংগ্রহ করে। জবাবে তিন উই’কেটে ২৪০ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে বাংলা’দেশ।

আগের দিনের দুই অপ’রাজিত ব্যাটস’ম্যান মুমি’নুল হক ও মুশফিকুর রহিম দিনের শুরু করে কিছু’টা আক্রমণা’ত্মক ভঙ্গিতে। টেস্ট ক্যারি’য়ারের নিজের নবম সে’ঞ্চুরি তুলে নেন মুমি’নুল। অধি’নায়ক হিসেবে এটাই তাঁর প্রথম সে’ঞ্চুরি। এই টেস্ট শুরুর আগে মুমি’নুল বলেছিলেন জিম্বা’বুয়ের বিপক্ষে অন্তত একটি সেঞ্চুরি করবে বাংলা’দেশের কোনো ব্যাটস’ম্যান। এবার সেই কথা নিজেই রাখলেন মুমিনুল। অপর’দিকে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিক। ৭০ রানে অপ’রাজিত আছেন তিনি। অন্যদিকে মমি’নুলের সং’গ্রহ ১০৩ রান। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সং’গ্রহ ৩ উই’কেটের বিনিময়ে ৩০৪ রান।

আরও পড়ুন:  নিউজিল্যান্ডকে উড়িয়ে প্রথমবারের মত বিশ্বকাপের ফাইনালে টাইগাররা

সং’ক্ষিপ্ত স্কোরঃ জিম্বা’বুয়ে প্রথম ইনিংসঃ ২৬৫/১০ (১০৬.৩ ওভার) (আর’ভিন ১০৭, মাসভাউরে ৬৪; নাঈম ৪/৭০, রাহি ৪/৭১) বাংলা’দেশ প্রথম ইনিংসঃ ৩০৪/৩ (৮৬ ওভার) (মুমি’নুল ১০৩*, মুশফিক ৭০*)

বাংলা’দেশ একা’দশ: তামিম ইক’বাল, সাইফ হাসান, নাজ’মুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধি’নায়ক), মুশ’ফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস (উইকেট’রক্ষক), নাঈম হাসান, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী ও এবা’দত হোসেন।

জিম্বা’বুয়ে একা’দশ: প্রিন্স মাসভাউরে, কেভিন কাসুজা, ক্রেইগ আরভিন (অধি’নায়ক), ব্রেন্ডন টেলর, টিমিসেন মা’রুমা, সিকান্দারা রাজা, রেগিস চাকাভা (উইকেট’রক্ষক), ডোনাল্ড তিরিপানো, চার্ল’টন টিসুমা, এইন্সলে এনডি’লোভু ও ভিক্টর নায়াউচি।

আরও পড়ুন:  *জিম্বাবুয়েকে তিন ফরমেটে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ*

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 51
    Shares