প্রচ্ছদ বিশ্ব সংবাদ

ইসরাইলি জঙ্গি বিমান দেখলেই গুলির নির্দেশ সিরিয়ার

113
পড়া যাবে: < 1 minute

আকাশ’সীমা লঙ্ঘনের ব্যাপারে ইস’রাইলের প্রতি কঠোর হুঁশি’য়ারি উচ্চারণ করেছে সিরিয়া। সিরিয়ার সশস্ত্র বাহিনীর জেনা’রেল কমান্ড এক বি’বৃতিতে এ হুশি’য়ারি দিয়েছে। ইরান’ভিত্তিক সংবাদ’মাধ্যম রো’ববার (২৩ ফে’ব্রুয়ারি) এক খবরে এ তথ্য জা’নিয়েছে। বি’বৃতিতে বলা হয়েছে, সিরিয়ার আকাশ’সীমা লঙ্ঘনের যেকোনো ঘটনাকে সে’দেশের ওপর সাম’রিক আগ্’রাসন হিসেবে ধরে নেয়া হবে এবং সিরিয়ার বিমান বাহিনী শক্ত হাতে এর জ’বাব দেবে।

বি’বৃতিতে আরো বলা হয়েছে, সিরিয়ার আকাশ’সীমা লঙ্ঘন’কারী যেকোনো জঙ্গি’বিমানকে সঙ্গে সঙ্গে গুলি করার জন্য বিমান প্রতিরক্ষা ইউনিট’গুলোকে নির্দেশ দেয়া হয়েছে। সাম্প্রতিক সময়ে ইস’রাইলি জঙ্গি’বিমান বহু’বার সিরিয়ার আকাশ’সীমায় অনু’প্রবেশ করে দেশ’টির বিভিন্ন অব’স্থানে বোমা’বর্ষণ করেছে।

আরও পড়ুন:  চার ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করল ইসরাইলি বাহিনী

সিরিয়ার যোগাযোগ’মন্ত্রী আলী হামুদ বলেছেন, দামেস্ক-আলেপ্পো আন্তর্জাতিক মহা’সড়কে নয় বছর পর সব ধরনের যান চলা’চল শুরু হয়েছে। সিরিয়ার রাজ’নৈতিক রাজ’ধানী দামেস্ক হলেও উত্তরা’ঞ্চলীয় আলেপ্পো শহরকে দেশ’টির বাণিজ্যিক রাজ’ধানী হিসেবে গণ্য করা হয়। গত নয় বছর ধরে বি’দ্রোহী এবং বিভিন্ন সশস্ত্র গ্রুপ দামেস্ক-আলেপ্পো মহা’সড়কের বিভিন্ন অংশ দখল করে রেখেছিল।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 191
    Shares