গোপালগঞ্জে রাতের আঁধারে মসজিদে আগুন

123
পড়া যাবে: < 1 minute

গোপাল’গঞ্জের কোটালী’পাড়া উপ’জেলায় মসজিদে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুনে কাঠ-টিন দিয়ে তৈরী মস’জিদ ঘরটি অধি’কাংশই পুড়ে গেছে। পুড়ে গেছে মস’জিদে রাখা কোর’আন শরীফ’সহ অনেক ধর্মীয় বই। এ ঘট’নায় এলাকায় উত্তে’জনা বিরাজ করছে। গত রোব’বার (২৩ ফে’ব্রুয়ারি) দিবা’গত রাত দেড়’টার দিকে উপ’জেলার তারাশী গ্রামের মোহাম্মদ তালুক’দারের বাড়ী জামে মস’জিদে এ ঘ’টনা ঘটে।

এ’লাকার ইউপি সদস্য শাহানুর শেখ বিষয়’টি নিশ্চিত করে জানান, মস’জিদের জায়গা নিয়ে দীর্ঘ’দিন ধরে দু’গ্রুপের মাঝে বিরোধ চলে আস’ছিল। তিনি জানান, মস’জিদটি তারাশী গ্রামের মোহাম্মদ তালুক’দারের ৮ ছেলে নির্মাণ করেছেন। কিন্তু এই জায়গা নিয়ে মোহাম্মদ তালুক’দারের ভাই আহম্মদ তালুক’দারের সাথে বিরোধ আছে। তবে এই কাজ যা’রাই করে থাকুক না কেন তারা অত্যন্ত একটি জ’ঘন্য কাজ করেছে।

আরও পড়ুন:  গোপালগঞ্জে কৃষক হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

জানতে চাইলে মোহাম্মদ তালুক’দারের ছেলে আমিনুল তালুদকার বলেন, রাত দেড়’টার দিকে মস’জিদে আ’গুন দেখতে পেয়ে আমি দৌড়ে মস’জিদের কাছে যাই। তখন আমি ঘটনা’স্থল থেকে আমার চাচা আহম্মদ তালুক’দার ও টিপু তালুক’দারকে দৌড়ে যেতে দেখেছি। আমার ধারণা তারাই মস’জিদে আগুন দিয়েছে। এ ব্যাপারে টিপু তালুক’দার বলেন, বিরোধ’পূর্ণ জায়’গায় আমার ভাতিজা আমিনুলরা মস’জিদ নির্মাণ করেছে।

এখন তারা অগ্নি’কান্ডের ঘ’টনা ঘটিয়ে আমাদের দোষা’রোপ করছে। আমরা এই অগ্নি’কান্ডের ঘ’টনা ঘটাইনি। কোটালী’পাড়া থানার ওসি শেখ লুৎফর রহমান বলেন, ঘ’টনাটি শোনার সাথে সাথে আমি ঘটনা’স্থল পরি’দর্শন করেছি। বিষয়টি তদন্ত করে দেখা হবে। তদন্তে যারা দোষী প্রমা’ণিত হবে তাদের বিরুদ্ধে আইন’গত ব্যবস্থা নে’ওয়া হবে।

আরও পড়ুন:  পুকুর পাড়ের ঝুপড়ি ঘরে কোয়ারেন্টাইনে রাখা সেই নারী স্বাস্থ্যকর্মীকে ৭ দিন পর উদ্ধার করল পুলিশ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 540
    Shares