প্রচ্ছদ আইন-আদালত

পারিবারিক কলহের কারনেই আত্মহত্যা করেছিলেন সালমান শাহ

70
পড়া যাবে: < 1 minute

ঢাকাই চল’চ্চিত্রের ক্ষণজন্মা নায়ক সালমান শাহকে হত্যা করা হয়নি। নায়িকা শাব’নূরের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে পারি’বারিক কল’হের জেরে তিনি আত্মহত্যা করেছিলেন। এম’নটাই উঠে এসেছে পুলিশ ব্যুরো অব ইন’ভেস্টিগেশনের (পিবিআই) তদন্তে। আজ সোম’বার স’কালে ধান’মন্ডিতে পিবি’আইয়ের কার্যা’লয়ে এক সং’বাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন পিবি’আইয়ের প্রধান ডিআইজি বনজ কুমার মজুম’দার।

ব্রিফিংয়ে তিনি বলেন, সালমান শাহ রহস্য’জনক মৃত্যুর মা’মলার তদন্ত প্রতি’বেদন চূড়ান্ত করা হয়েছে। তাকে হত্যা করা হয়েছে এমন কোনো প্রমাণ পাওয়া যায়’নি তদন্তে। আমরা সাল’মানের সেই সময়ের স্ত্রী সামিরা’সহ সন্দেহ’ভাজনদের বক্তব্য নিয়েছি। সব’মিলে এটিই প্রতীয়’মান হয়েছে যে, পারি’বারিক কলহ ও মান’সিক যন্ত্রণা সইতে না পারায় আত্ম’হত্যা করেন সাল’মান শাহ। তদন্তের বিষয়ে বনজ মজুম’দার বলেন, ২০১৬ সালে পিবি’আই তদন্ত শুরু করে।

আরও পড়ুন:  দীর্ঘ ২৪ বছর পর সালমান শাহ মৃত্যুর প্রতিবেদন দাখিল হচ্ছে

মামলার সঙ্গে সং’শ্লিষ্ট সবার জবান’বন্দি গ্রহণ করতে বেশি সময় লেগেছে। ১৬৪ ধারায় ১০ জনের জবান’বন্দি নিয়েছে পিবি’আই। এ ছাড়া রয়েছে আরও কয়েক’জনের সাক্ষ্য। নতুন করে আলা’মত হিসেবে একটি ফ্যান জব্দ করা হয়েছে। ধারণা করা হয়, ওই ফ্যানেই আত্ম’হত্যা করেছিলেন সাল’মান। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান চিত্র’নায়ক চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার (ইমন) ওরফে সাল’মান শাহ।

সে স’ময় এ বিষয়ে অপ’মৃত্যুর মামলা দায়ের করেছিলেন তার বাবা প্রয়াত কমর’উদ্দিন আহমদ চৌধুরী। পরে ১৯৯৭ সালের ২৪ জুলাই ছেলে’কে হত্যা করা হয়েছে অভি’যোগ করে মামলা’টিকে হত্যা মা’মলায় রূপা’ন্তরিত করার আবেদন জানান তিনি। অপ’মৃত্যু মা’মলার সঙ্গে হত্যা’কাণ্ডের অভি’যোগের বিষয়টি এক’সঙ্গে তদন্ত করতে সি’আইডিকে নির্দেশ দেন আদালত।

আরও পড়ুন:  সালমান আমাকে ছোট বোনের মতো আদর করতো

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 81
    Shares