প্রচ্ছদ প্রবাস

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ বাংলাদেশি নিহত

126
পড়া যাবে: < 1 minute

পবিত্র ওম’রাহ পালন শেষে সৌদি আরবের মক্কা থেকে মদিনা যাওয়ার পথে এক মর্মা’ন্তিক সড়ক দুর্ঘ’টনায় স্বামী-স্ত্রী ও এক শিশু কন্যা’সহ একই পরি’বারের ৩ বাংলা’দেশি নিহত হয়েছেন। এ ঘট’নায় গুরু’তর আহত হয়েছেন আরো ২ জন। গতকাল সোম’বার স্থানীয় সময় বি’কেল ৫টার দিকে মক্কা থেকে ওম’রাহ পালন শেষে ফে’রার পথে মদিনা থেকে ৭০ কি.মি দূরে এ দুর্ঘ’টনা ঘটে। নি’হতরা হলেন, রায়হান রাশেদ (৪০), তার স্ত্রী নিশা (৩০) ও বড় ভাই মিজানের শিশু কন্যা তাহসিনা (৬)। আহতরা হলেন, মুহাম্মদ ইক’বাল ও নিহত রাশেদের শিশু পুত্র মুহাম্মদ তাজরিয়ান।

আরও পড়ুন:  হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় দুই নারীসহ বাস হেলপার নিহত

হতা’হতরা সবাই চট্ট’গ্রাম জেলার হাট’হাজারীর বাসিন্দা হলেও চট্ট’গ্রাম নগরীর বক্সির হাট এলা’কার ৩৫ নং ওয়ার্ডের চাকতাইয়ের আমিন হাজী রোডে দীর্ঘদিন ধরে স্থায়ী’ভাবে বস’বাস করে আসছেন। আহত মুহাম্মদ ইক’বাল চট্ট’গ্রামের সাত’কানিয়া উপ’জেলাধীন সদর ইউ’নিয়নের রুপকানিয়া এলা’কার সাবেক ইউপি মেম্বার ইস’লামের ছেলে। তিনি মদিনার ব্যব’সায়ী। জানা যায়, সোম’বার বি’কেল ৫টায় ওম’রাহ পালন শেষে মদিনা থেকে ৭০ কি.মি দূরে তাদের গাড়িটি দুর্ঘ’টনায় পড়ে। এতে ঘটনা’স্থলেই তিন বাংলা’দেশির মৃত্যু হয়। এ সময় আহত হন দু’জন। তাদের মদিনা আলদার হাস’পাতালে ভর্তি করা হয়েছে।

স্থা’নীয় পুলিশ জানিয়েছে, মক্কা থেকে মদিনা ফেরার পথে মরুভূমির বালু ঝড়ের কারণে হতা’হতদের গাড়ি দুর্ঘ’টনার কবলে পড়ে বলে প্রাথমিক’ভাবে ধারণা করছেন তারা। নিহত রায়’হানের ভাগিনা ইস’তিয়াক আসিফ বিষয়টি নি’শ্চিত করেছেন। তিনি জানান, রায়’হান রাশেদ সৌদির আল-আন’ছার কোম্পানির টিআই ইঞ্জি’নিয়ার হিসেবে কর্ম’রত ছিলেন। সেই সুবা’দেই পবিত্র উমরাহ পালনের জন্য ভিজিট ভিসার মাধ্যমে তার মা ও পরি’বারকে সৌদি আরব নিয়ে আসেন।

আরও পড়ুন:  সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 134
    Shares