প্রচ্ছদ বিশ্ব সংবাদ

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ইরানের উপ স্বাস্থ্যমন্ত্রী

66
পড়া যাবে: < 1 minute

চীনে প্রথম করোনা’ভাইরাস মহা’মারি রূপ নেওয়ার পর বি’ভিন্ন দেশেও ছড়িয়ে পড়েছে। ইরানেও করোনা’ভাইরাসে আক্রান্ত ও প্রাণ’হানির সংখ্যা বাড়ছে। ইরানের উপ-স্বাস্থ্য’মন্ত্রী ইরাজ হারিরছি নিজেই করোনা’ভাইরাস আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। আল জাজিরার খবরে বলা হয়, গত সোম’বার ইরান সর’কারের মুখ’পাত্র আলি রাবেয়ির সঙ্গে এক সং’বাদ সম্মেলনে উপ’স্থিত ছিলেন ইরাজ হারিরছি।

সে’খানে তাকে বার’বার কাশি দিতে এবং তার শরীর থেকে ঘাম ঝরতে দেখা যায়। এর’পর দিনই দেশ’টির স্বাস্থ্য মন্ত্র’ণালয়ের উপ’দেষ্টা আলিরেজা বাহাবজাদেহ এক টুইট বার্তায় উপ স্বাস্থ্য’মন্ত্রীর করোনায় আক্রান্ত হওয়ার কথা জা’নিয়েছেন। সোম’বার রাষ্ট্রীয় টেলি’ভিশনে প্রচারিত ওই ভিডিওতে উপ’মন্ত্রী তার সং’ক্রামিত হওয়ার কথা স্বী’কার করলেও বিষয়টি মোকা’বেলায় তাদের প্রস্তু’তির কথা জা’নান দিচ্ছিলেন দৃঢ়’ভাবে।

আরও পড়ুন:  যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত সংখ্যা সাড়ে ১১ লাখ

ভিডিওতে তাকে বলতে শোনা যায়, আমিও করোনা’ভাইরাসে আক্রান্ত হয়েছি, গত রাতের আমার জ্বর হয়েছিল এবং মধ্য’রাতের দিকে আমার প্রাথ’মিক পরীক্ষাটি ইতি’বাচকই ছিল। তার’পর থেকে আমি নিজেকে আ’লাদা করে রেখেছি, কয়েক মিনিট আগে আমাকে জা’নানো হয়েছে যে আমার পরীক্ষাটি চূড়ান্ত ছিল, তার’পর থেকে আমি চিকিৎসা নেয়া শুরু করেছি।

চীনে করোনা ভাইরাসের সংক্রমণ কমতে শুরু করলেও সম্প্রতি ইরান’সহ বেশ কয়েকটি দেশে এই ভাই’রাসের প্রাদুর্ভাব মা’রাত্মক আকার নিয়েছে। দেশ’টিতে এখন পর্যন্ত এতে আক্রান্ত হয়ে মারা গেছে ১৫ জন আর আক্রান্ত হয়েছে আরও ৯৫ জন। এ’দিকে কোভিড-১৯ রোগে বিশ্ব’ব্যাপী মৃত্যুর সংখ্যা এখন ২ হাজার ৭০৫ জন। এছাড়া প্রাণ’ঘাতী এ ভাইরাস’টিতে ৮০ হাজার ২৭৭ জন আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন:  সীমিত পরিসরে চলছে তাজিয়া মিছিল, বিশেষ নিরাপত্তা জোরদার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।