প্রচ্ছদ বাংলাদেশ জেলা

কুমিল্লায় লাইসেন্স বিহীন ৩টি করাত কলের মালিককে ৩০ হাজার টাকা জরিমানা

38
পড়া যাবে: < 1 minute

কুমিল্লার বুড়ি’চংয়ে লাইসেন্স বিহীন করাত’কল চালানোর অভি’যোগে এরশাদ কলেজ গেইটের কাদের স মিলসহ ৩টি করাত’কল মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্য’মান আদালত। মঙ্গল’বার ২৫ ফে’ব্রুয়ারি দুপুরে এ ভ্রাম্য’মান আদালত পরিচালনা করেন বুড়ি’চং উপ’জেলা নির্বাহী অফিসার ইম’রুল হাসান। জানা গেছে, ২৫ ফে’ব্রুয়ারি বেলা ৩ঃ৩০ মিনিটি সঙ্গীয় পুলিশ ফোর্স’সহ বুড়িচং সদরের বিভিন্ন করাত’কলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন বুড়িচং উপ’জেলা নির্বাহী অফি’সার ইমরুল হাসান। এ সময় কলেজ গেইটের কাদের স মিলের মালিক ফয়েজ আহাম্মেদ এর করাতকল চালানোর কোন লাইসেন্স না থাকায় ফয়েজ আহাম্মদকে ১০ হাজার টাকা জরি’মানা করেন।

আরও পড়ুন:  কুমিল্লা সদর দক্ষিণে মুজিব বর্ষ উপলক্ষে আনসারের বৃক্ষরোপণ কর্মসূচি

পরে জসিম স মিলেরও এর লাই’সেন্স না থাকায় ১০হাজার টাকা জরি’মানা করা হয়। এছাড়া, ২৪ ফেব্রুয়ারি একই অপ’রাধে খাজা স’মিলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। লাই’সেন্স বি’হীন তিনটি করাত’কলের মালিককে মোট ৩০হাজার টাকা জারমানা করে ভ্রাম্য’মান আদালত। বুড়ি’চং উপজেলা বন কর্ম’কর্তার জানান, বুড়িচং উপ’জেলায় মোট ৭৬ টি করাত’কল রয়েছে যার মধ্যে ৫৬টির লাই’সেন্স নেই। পর্যায়’ক্রমে সকল লাইসেন্স বিহীন স মিলে অভি’যান পরি’চালনা করা হবে।

উপ’জেলা নির্বাহী অফি’সার ইমরুল হাসান জানান, বুড়িচং উপ’জেলার লাইসেন্স বিহীন স’কল করাত কলের মালিকের বিরুদ্ধে আইগত প্রদক্ষেপ নেওয়া শুরু হয়েছে। পর্যায়’ক্রমে স’কল লাই’সেন্স বিহীন স মিলে অভি’যান পরিচালনা করা হবে। আইন’শৃঙ্খলা মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে লাই’সেন্স বিহীন কোন করাত’কল বুড়ি’চংয়ে চালাতে দেওয়া হবে না। নিদিষ্ট সময়ের মধ্যে লাই’সেন্স করতে ব্যর্থ হলে করাত কল’গুলোতে বিদ্যুৎ সংযোগ বি’চ্ছিন্ন করে দেওয়া হবে বলেন ইম’রুল হাসান।

আরও পড়ুন:  কুমিল্লায় বৃহস্পতিবার  ১৩৭ জনের করোনা শনাক্ত, মারা গেছেন ৩ জন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 64
    Shares