প্রচ্ছদ বিশ্ব সংবাদ

জয় শ্রী রাম স্লোগান দিয়ে দিল্লির প্রাচীন মসজিদে আগুন

126
পড়া যাবে: < 1 minute

মার্কিন প্রেসি’ডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রথম বারের মতো ভারত সফরের মধ্যেই নাগ’রিকত্ব আইনের পক্ষে-বি’পক্ষে বিক্ষোভ’কারীদের সং’ঘর্ষে রণ’ক্ষেত্র হয়ে উঠেছে রাজ’ধানী নয়া’দিল্লি। সং’ঘর্ষে নিহ’তের সংখ্যা বেড়ে ১৩ জনে দাঁড়িয়েছে। মঙ্গল’বার (২৬ ফে’ব্রুয়ারি) সং’ঘর্ষ চলা’কালে নয়া’দিল্লির একটি প্রাচীন মস’জিদে আগুন লাগা’নোর ঘটনা ঘটেছে।

জয় শ্রী রাম এবং হিন্দুওকা হিন্দু’স্তান স্লোগান দিয়ে একদল সশস্ত্র দুর্বৃত্ত এই ন্যাক্কার’জনক ঘটনা ঘ’টায়। ওই দুর্বৃত্তরা মস’জিদের মিনার থেকে মাইক ফেলে দিয়ে সেখানে ভগবান হনু’মানের ছবি সম্ব’লিত পতাকা লাগায়। এছাড়াও সোশ্যাল মিডি’য়ায় ছড়িয়ে পড়েছে ওই ঘট’নার একটি ভিডিও। ওই ভিডিও’টিতে অনেকেই মন্তব্য করেছেন, সিএএ ইস্যুতে মোদি সর’কার অ’সাম্প্রদায়িক ভারতকে সাম্প্রদায়িকতার দিকে ঠেলে দিচ্ছে।

আরও পড়ুন:  *ভালোভাবে শরীর ঢাকা সত্ত্বেও অনেক কথা শুনতে হয়েছিল*

টুই’টারে ছড়িয়ে পড়া ওই ভিডিও ফু’টেজে দেখা গেছে, ভারতের প’তাকা হাতে এক ব্যক্তি মিনার বেয়ে উঠছেন। তিনি লাথি মেরে মিনারের একটি অংশ ভেঙে ফেলার চেষ্টা করছেন। এ সময় সহিংসতা’কারীরা মসজিদ কম্পাউন্ডে থাকা বেশ কয়েক’টি দোকানে লুট’পাট চালায় বলে জা’নিয়েছে স্থানীয় গণমাধ্যম’কর্মীরা।

মস’জিদে আগুন লাগার পর সেখানে সাং’বাদিকরা পৌঁছে দেখেন, দমকল’কর্মীরা আগুন নেভা’নোর চেষ্টা চালাচ্ছেন। বিভিন্ন দো’কানের সাটার ভেঙে লুট’পাট করা হয়েছে। জিনিস’পত্র রাস্তায় এলো’মেলো অব’স্থায় পড়ে আছে। কিন্তু সে’খানে কোনো পুলিশের উপ’স্থিতি নেই।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।