প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

মুজিববর্ষে জাতীয় সংসদে ভাষণ দেবেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জী

52
পড়া যাবে: < 1 minute

ভারতের সাবেক রাষ্ট্র’পতি প্রণব মুখার্জী এবং নেপালের রাষ্ট্র’পতি বিদ্যা দেবী ভান্ডারী মুজিব বর্ষ উপ’লক্ষে আগামী ২২ ও ২৩ মার্চ অনু’ষ্ঠিতব্য জাতীয় সং’সদের বিশেষ অধি’বেশনে ভাষণ দেবেন বলে আশা করা হচ্ছে। জাতীয় সং’সদের স্পি’কার ড. শিরীন শারমিন চৌধুরী বঙ্গ’ভবনে রাষ্ট্র’পতির সাথে সৌজন্য সা’ক্ষাত করার পর রাষ্ট্র’পতির প্রেস সচিব জয়’নাল আবে’দীন এ কথা জা’নিয়েছেন।

আবে’দীন জা’নিয়েছেন, রাষ্ট্র’পতি মো. আবদুল হামিদ জাতির পিতা বঙ্গ’বন্ধু শেখ মুজিবুর রহ’মানের জন্মশত’বার্ষিকী উপলক্ষে মুজিব বর্ষ উদ’যাপনের কর্ম’সূচিতে দুই বিশ্ব’নেতাকে তাদের ভা’ষণ দেয়ার জন্য আম’ন্ত্রণ জানাবেন। তিনি বলেন, স্পিকার এসময় রাষ্ট্র’পতিকে অনুষ্ঠানের অংশ হিসাবে ১৯ মার্চ জাতীয় সংসদ কম’প্লেক্সে শিশু’দের মেলাস’হ বিশেষ সংসদ অধি’বেশন এবং অ’ন্যান্য কর্ম’সূচির সাম’গ্রিক প্রস্তুতি সম্পর্কে অব’হিত করেন।

আরও পড়ুন:  *মুজিববর্ষের ভেতরই বাংলাদেশের একটি মানুষও গৃহহীন থাকবে না*

এছাড়াও, স্পি’কার সং’সদ কম’প্লেক্সের বিভিন্ন উন্নয়ন কর্ম’কান্ড সম্পর্কে রাষ্ট্রপ’তিকে অবহিত করেন। রাষ্ট্র’পতি সর্ব’কালের সর্ব’শ্রেষ্ঠ বাঙালি বঙ্গ’বন্ধুর জন্মশত’বার্ষিকী উপ’লক্ষে জাতীয় সং’সদ কর্তৃক গৃহীত উদ্যোগের প্র’শংসা করেন। রাষ্ট্রপ’তি হামিদ বলেন, দেশ-বিদেশে নতুন প্রজন্ম এই উদ’যাপনের মাধ্যমে জাতির পি’তার জীবন ও কর্ম সম্পর্কে জানতে পারবে। অ’ন্যান্যের মধ্যে রাষ্ট্র’পতির সং’শ্লিষ্ট সচিব’গণ এ সময় উপ’স্থিত ছিলেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 67
    Shares