প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

রোহিঙ্গাদের জন্য ১৭ মিলিয়ন মার্কিন ডলার সহায়তা দেবে জাপান

44
পড়া যাবে: < 1 minute

রোহিঙ্গা’দের জন্য আরো ১৭ মিলি’য়ন মার্কিন ডলার সহা’য়তা দেবে জাপান। মঙ্গল’বার (২৫ ফে’ব্রুয়ারি) ঢাকার জাপান দূতা’বাস থেকে পা’ঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জা’নানো হয়। দূতা’বাসের পক্ষ থেকে আরো জা’নানো হয়েছে, ১৭ মিলি’য়ন মার্কিন ডলার রোহিঙ্গা’দের জন্য সহা’য়তা দেওয়ার বিষয়ে গত ৩০ জা’নুয়ারি জাপান সর’কার এ সি’দ্ধান্ত নিয়েছে।

এই অর্থ ইউএনএইচসিআর, আই’ওএম, ইউএনএফপিএ, ইউ’নিসেফ, এফএও, ইউএনউইমেন, ডাব্লিউ’এফপি, আই’আরসি, জেপিএফ–এর মা’ধ্যমে ব্যয় করা হবে। জাপান সর’কারের দেওয়া এই অর্থ রোহিঙ্গা ক্যাম্পে ব্যবস্থাপনা, আশ্রয় কেন্দ্র উন্ন’য়ন, শিশু’দের রক্ষা, চিকি’ৎসা সেবা, জীবন-জীবিকা উন্ন’য়ন ই’ত্যাদি খাতে খরচ করা হবে।

২০১৭ সালের আগস্ট থেকে রোহিঙ্গা শর’ণার্থীরা বাংলা’দেশে আশ্রয় নেয়ার পর জাপান এই পর্যন্ত ৯৫ মিলিয়ন ডলার সহা’য়তা দিয়েছে। অতি’রিক্ত এই ১৭ মিলি’য়ন ডলার দেওয়ার ফলে জাপানের সহায়’তার পরি’মাণ দাঁড়াল ১১২ মিলি’য়ন মার্কিন ড’লার।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 65
    Shares