প্রচ্ছদ বাংলাদেশ জেলা

মেধাবৃত্তি পরীক্ষায় নরসিংদী জেলায় ইলমা’র ১ম স্থান অধিকার

56
পড়া যাবে: < 1 minute

কেএস মেমো’রিয়াল ফাউ’ন্ডেশন মেধা’বৃত্তি পরীক্ষা-২০১৯ এর ফলাফলে নর’সিংদী জেলায় প্রথম স্থান অর্জন করে ইলমা বিনতে জাকির। মঙ্গল’বার [২৫ ফেব্রুয়ারি] এ বৃত্তি পরী’ক্ষার ফলা’ফল ঘো’ষণা করা হয়। ইলমা নর’সিংদীর এন কে এম হাই স্কুল এন্ড হোমস এর ৮ম শ্রে’ণির শি’ক্ষার্থী। তার পিতা নর’সিংদী সদরের প্রশ্চিম ব্রাহ্মন্দীর জাকির হোসেন। মা খালেদা পার’ভীন ব্রাহ্মন্দী সর’কারি প্রাথমিক বিদ্যা’লয়ের সহ’কারী শিক্ষিকা। ২০১৭ সালেও এ প্রতি’ষ্ঠান থেকে সে মেধা’বৃত্তিতে প্রথম স্থান অর্জণ করে।

ইলমা বিনতে’র মা খালেদা পার’ভিন জা’নান, ২০১৯ সালে কে এন এম হাই স্কুল এন্ড হোমস-এর ৭ম শ্রে’ণির শি’ক্ষার্থী হিসেবে কেএস মেমো’রিয়াল ফাউ’ন্ডেশনের বৃত্তি পরী’ক্ষায় অংশ’গ্রহণ করে। সে এ’বার ৭ম শ্রে’ণির বার্ষিক পরী’ক্ষায় প্রথম স্থান পেয়ে উত্তীর্ণ হয়। স্কুলের শিক্ষক’দের সঠিক দিক-নির্দেশনায় মনো’যোগী হয়ে লেখা পড়া ক’রায় আজ মেধা’বৃত্তিতে নর’সিংদী জেলার প্রথম স্থান অর্জণ করেছে।

আরও পড়ুন:  শিবপুরের সাবেক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান ফটিক মাষ্টারের ইন্তেকাল

মা খালেদা পার’ভিন বলেন, প্রত্যেক সন্তা’নের সাফল্যে যে কোন মা’ ই আন’ন্দিত হয়। ঠিক তে’মনি আমি নিজেও আমার সন্তা’নের সাফল্যে গর্বিত। আমার মেয়ে এক’জন ভাল শি’ক্ষার্থী হও’য়ার পাশা’পাশি এক’জন ভাল মানুষ হি’সেবেও সমাজে প্রতি’ষ্ঠিত হোক এই কামনা করি।

জা’না গেছে, কেএস মেমো’রিয়াল ফাউ’ন্ডেশন প্রতিব’ছর মেধা বৃত্তি পরী’ক্ষায় আয়ো’জন করে। এ পরীক্ষায় নর’সিংদী জে’লার শিক্ষার্থীরা অংশ’গ্রহণ করে। পরীক্ষা শেষে ভাল ফলা’ফল অর্জন’কারী শিক্ষার্থী’দের মাঝে মেধা বৃত্তি প্র’দান ও তাদের মধ্য থেকে জে’লার প্রথম স্থান অর্জন’কারী শি’ক্ষার্থী নির্বা’চন করা হয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 82
    Shares