প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

চাকরি হারালেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষক

75
পড়া যাবে: < 1 minute

শিক্ষা ছুটি শেষে কাজে যোগ না দেও’য়ায় ঢাকা বিশ্ব’বিদ্যালয়ের বিভিন্ন বি’ভাগের পাঁচ শিক্ষক’কে চাকরি’চ্যুত করা হয়েছে। এছাড়া তাদের বিশ্ব’বিদ্যালয়ের পাওনা পরি’শোধ করতেও বলা হয়েছে। মঙ্গল’বার (২৫ ফে’ব্রুয়ারি) ঢাকা বিশ্ব’বিদ্যালয়ের সর্বোচ্চ নীতি’নির্ধারণী বৈঠক সিন্ডি’কেট স’ভায় এসব সি’দ্ধান্ত নেওয়া হয়েছে।

চাকরি’চ্যুত পাঁচ শিক্ষক হলেন- পরি’সংখ্যান গবে’ষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের মো. মহসীন ও ইয়াসমিন আক’তার, পপু’লেশন সায়েন্স বিভা’গের মো. কামরুল ইসলাম, পরি’সংখ্যান বিভা’গের রাদিয়া তাইসির এবং সমাজ বিজ্ঞান বিভা’গের আজ’মেরী ফের’দৌস।

সূত্রে জানা যায়, সমাজ বিজ্ঞান বিভা’গের শিক্ষক আজ’মেরী ফের’দৌস স্বেচ্ছায় পদ’ত্যাগের আবেদন করেন। এছাড়া বাকি চার শিক্ষক শিক্ষা ছুটি শেষ হলেও কাজে যোগ দেন’নি। চাকরি’চ্যুত সবাইকে বিশ্ব’বিদ্যালয়ের পাওনা পরি’শোধ করতে বলা হয়েছে বলেও জা’না যায়।

আরও পড়ুন:  ঢাবির যাত্রী ছাউনিতে ১২ সপ্তাহের মানব ভ্রূণ উদ্ধার

বিশ্ব’বিদ্যালয়ের উপা’চার্য অধ্যা’পক ড. মো. আখতারুজ্জামান বলেন, সিন্ডি’কেট সভায় কয়েক’জন শিক্ষক’কে চাকরি’চ্যুত করার সি’দ্ধান্ত নে’ওয়া হয়েছে। শিক্ষা ছুটি শেষ হলেও বার’বার অনু’রোধ করার পরও তারা কাজে যোগ দেয়’নি। তাই আমরা এ সি’দ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 56
    Shares