প্রচ্ছদ বিশ্ব সংবাদ

দিল্লিতে মুসলিমদের বিরুদ্ধে গণহত্যা চালানো হচ্ছে

153
পড়া যাবে: < 1 minute

ভারতের দিল্লিতে নাগ’রিকত্ব আইনকে কেন্দ্র করে হওয়া সং’ঘর্ষে মৃতের সংখ্যা বেড়ে ২০ দাঁড়িয়েছে জনে। এ’ছাড়া এ ঘটনায় এক শিশু’সহ আরও দেড় শতা’ধিক মানুষ আহত হয়েছেন। ভার’তীয় সংবাদ’মাধ্যমগুলোতে বলা হচ্ছে হতা’হতের সংখ্যা আরও বাড়তে পারে। মাল’য়েশিয়ায় নির্বা’সিত ভার’তীয় নাগ’রিক ও জন’প্রিয় ধর্মীয় বক্তা জাকির নায়েক বলেছেন, সং’শোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে দুই প’ক্ষের সং’ঘর্ষের মধ্যে দিল্লিতে মুসলিম’দের হত্যা করা হচ্ছে।

বুধ’বার (২৬ ফে’ব্রুয়ারি) সামা’জিক যোগাযো’গমাধ্যম ফেস’বুকে দেয়া এক স্ট্যা’টাসে একথা বলেন জাকির নায়েক। দিল্লির এ ঘটনায় নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মাল’য়েশিয়াতে নির্বাসিত ভারতের নাগ’রিক ধর্মীয় বক্তা জাকির নায়েক। নিজের ফেস’বুক পেজে একটি এক স্ট্যা’টাস দিয়েছেন তিনি। তাতে তিনি লিখে’ছেন, দিল্লিতে মুসলিম’দের বিরুদ্ধে গণ’হত্যা চালানো হচ্ছে। শুধু তারা মুস’লিম হও’য়ার কারণে তাদের’কে হত্যা করা হচ্ছে।

আরও পড়ুন:  তার মতো নারীরাই ধর্ষকদের মতো রাক্ষসের জন্ম দেন

তাদের দোকান, বাড়ি’ঘর লুট করে পুড়িয়ে দেয়া হয়েছে। মস’জিদ ভাং’চুর করা হয়েছে। কম’পক্ষে ১৫ জন মুসলিমকে হত্যা করা হয়েছে। গুলিবিদ্ধ হয়েছেন কমপক্ষে ১০০। ভারতীয় মুসলিম’দের বিরুদ্ধে রা’ষ্ট্রীয় মদত’পুষ্ট নি’ষ্পেষণ নতুন এক নিম্ন’তম পর্যায়ে পৌঁ’ছেছে। এখনই কি সময় নয় আমা’দের নির্যাতিত ভাই ও বোন’দের পক্ষে কথা বলার জন্য আমা’দেরকে একটি জাতি (উম্মাহ) হিসেবে ঐক্য’বদ্ধ হওয়া?

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 187
    Shares