প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

আরেক দফা বাড়ছে বিদ্যুতের দাম

69
পড়া যাবে: < 1 minute

আরেক দফা বাড়ছে বিদ্যু’তের দাম। এক সং’বাদ সম্মেলনে আনুষ্ঠানিক’ভাবে এই ঘোষণা দেয় বাংলা’দেশ এনার্জি রেগু’লেটরি কমি’শন (বিইআরসি)। খুচরা পর্যায়ে প্রতি ইউ’নিট বিদ্যু’তের দাম বাড়িয়ে করা হয়েছে ৭ টাকা ১৩ পয়সা। বৃ’হস্পতিবার (২৭ ফে’ব্রুয়ারি) বি’কাল ৪টায় এই ঘোষণা দেয়া হয়। এ স’ময় বিইআরসি চেয়া’রম্যান বলেন, এতে খরচ খুব বেশি বাড়বে না।

খুচরা ছাড়াও পাই’কারি পর্যায়েও বা’ড়ানো হয়েছে বিদ্যু’তের দাম। নতুন দাম কার্য’কর হবে আ’গামী মার্চ মাস থেকে। এর আগে, রাজ’ধানীর ট্রেডিং কর্পো’রেশন অব বাংলা’দেশ (টিসিবি) অডি’টোরিয়ামে ২০১৯ সালের ২৮ ন’ভেম্বর থেকে বিদ্যু’তের দাম বাড়া’নোর প্রস্তা’বের ওপর শুনা’নি শুরু হয়। বাংলা’দেশ এনার্জি রেগু’লেটরি কমি’শন (বিইআরসি) বিদ্যু’তের দাম বাড়া’নোর ইস্যুতে ওই গণ’শুনানি করে।

শুনা’নিতে বাংলা’দেশ বিদ্যুৎ উন্ন’য়ন বোর্ড (পিডিবি) পাই’কারি বিদ্যু’তের দাম ২৩ দশ’মিক ২৭ শ’তাংশ বাড়া’নোর প্র’স্তাব করে’ছিল। বিপ’রীতে কমি’শনের কারি’গরি মূল্যা’য়ন কমিটি ১৯ দশ’মিক ৫০ শ’তাংশ বাড়া’নোর প্রয়ো’জন বলে ম’ন্তব্য করে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 41
    Shares