প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

দুদক স্বাধীন না হলে সরকারের মন্ত্রীর বিরুদ্ধে এত তদন্ত কেন

81
পড়া যাবে: < 1 minute

আও’য়ামী লীগ সাধারণ স’ম্পাদক এবং সড়ক পরি’বহন ও সেতু’মন্ত্রী ওবায়’দুল কাদের বলেছেন, দুদক স্বাধীন না হলে সর’কারের মন্ত্রী-এমপিরা টার্গেটে কেন। দুদক তত’টুকুই স্বা’ধীন যত’টুকু সর’কার চায়- এটা যদি হয় তাহলে সর’কারের এত মন্ত্রীর বিরুদ্ধে দু’দকের আজকে এত তদন্ত, এত চার্জ’শিট কেন? সর’কারের অনেক এমপি-মন্ত্রীর বি’রুদ্ধে দুদক দুর্নী’তির অভি’যোগ এনেছে। বৃ’হস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সচি’বালয়ে সড়ক পরি’বহন ও সেতু মন্ত্র’ণালয়ের সম্মে’লনে কক্ষে সম’সাময়িক ইস্যু’তে ডাকা সং’বাদ সম্মে’লনে তিনি এ কথা বলেন।

দেশের প্রথম এক্স’প্রেসওয়ের ঢাকা-ভাঙ্গা উদ্বো’ধনের বিষয়ে জানতে চা’ইলে তিনি বলেন, এটার প্রস্’তুতি সম্পন্ন। তবে মার্চ মাসে প্রধান’মন্ত্রীর ব্যস্ততা খুব বেশি। আপ’নারা জা’নেন, মুজিব’বর্ষের ক্ষণ’গণনা চলছে। আর ১৮ দিন বাকি। মুক্তি’যুদ্ধের প্রধান সাহায্য’কারী ও সব’চেয়ে বড় মিত্র দেশ ভারত উল্লেখ করে তিনি বলেন, বাংলা’দেশের জাতির পিতা বঙ্গ’বন্ধু শেখ মুজি’বুর রহ’মানের জন্ম’শতবার্ষিকী উদ’যাপন অনু’ষ্ঠানে ভারতের প্রতি’নিধিত্বকে আমরা বাদ দেবো-এটাতো চিন্তাও করা যায় না।

আরও পড়ুন:  *আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন*

মুজিব’বর্ষে ভারতের প্রধান’মন্ত্রীর নরেন্দ্র মোদীকে আম’ন্ত্রণ জানানো নিয়ে সামা’জিক যোগাযোগ’মাধ্যমে ব্যাপক সমা’লোচনা হচ্ছে। এমন’কি তাকে না আনার জন্য ক্যা’ম্পেইনও হচ্ছে। এ বিষয়ে প্রশ্ন করা হলে আও’য়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমা’দের দেশেও রাজনীতি’তে বি’ভিন্ন বিষয়ে ভিন্ন’মত রয়েছে। এ নিয়ে সর’কার আর বিরোধী দলের মধ্যে সম্পর্ক’টা সুখ’কর নয়।

কিন্তু সেটা তো অন্য’দেশের সঙ্গে স’ম্পর্কের ক্ষেত্রে কোনো প্রকার প্রতিক্রিয়া বা প্রভাব আ’সার কথা নয়। দিল্লি’তে চলা দাঙ্গা সং’ক্রান্ত এক প্র’শ্নের জবাবে ওবায়’দুল কাদের বলেন, যেটা আজ দিল্লিতে ঘটছে সেটা তাদের (ভারত) অভ্যন্ত’রীণ বিষয়। এ নিয়ে আমরা কেন অ’যথা নাক গলাতে যাবো। তাদের ইন্টার’নাল সম’স্যার সমা’ধান তারাই খুঁজে নেবে।

আরও পড়ুন:  মুজিববর্ষে জাতীয় সংসদে ভাষণ দেবেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জী

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 256
    Shares