প্রচ্ছদ বিশ্ব সংবাদ

পাকিস্তানে বাস ও ট্রেনের ভয়াবহ সংঘর্ষে অন্তত ৩০ জনের প্রাণহানি

38
পড়া যাবে: < 1 minute

পাকি’স্তানের দক্ষিণ সিন্ধু প্র’দেশে বাস ও ট্রেনের ভয়া’বহ সং’ঘর্ষে অন্তত ৩০ জনের প্রাণ’হানি ঘ’টেছে। আহ’তের সংখ্যা অনেক। নিহ’তের সংখ্যা আরও বাড়তে পারে বলে আ’শঙ্কা করা হচ্ছে। আজ শনি’বার (২৯ ফে’ব্রুয়ারি) পাকি’স্তানি সং’বাদ ‘সংস্থা এ খবর জানি’য়েছে। প্রতি’বেদনে বলা হয়, শুক্র’বার (২৮ ফে’ব্রুয়ারি) স’ন্ধ্যায় সুক্কুর জে’লার রোহরি অর’ক্ষিত একটি রেল’ক্রসিংয়ে কাছে যাত্রী’বাহী একটি বাসকে দ্রুত’গামী একটি ট্রেন ধাক্কা দিলে বাস’টি তিন টু’করা হয়ে যায়।

এতে বাস’টির অন্তত ৩০ যাত্রী নি’হত এবং আরও অর্ধ’শতাধিক যাত্রী আ’হত হন। হতা’হতদের স্থা’নীয় হাস’পাতালে নেয়া হয়েছে। সুক্কুর জে’লার পু’লিশ কমি’শনার সফিক আহ’মেদ মাহেসার জা’নান, ক’রাচি থেকে রাওয়াল’পিন্ডিগামী ৪৫ আপ পাকি’স্তান এক্স’প্রেস ট্রেন’টি একটি অর’ক্ষিত রেল’ক্রসিং অতি’ক্রমের সময় পাঞ্জাব’গামী বাস’টিকে আ’ঘাত করে। এতে বাস’টিকে তিন টু’করা হয়ে প্রায় ২০০ ফিট দূরে গিয়ে আ’ছড়ে পড়ে।

আরও পড়ুন:  পাকিস্তানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৭৪ জন প্রাণঘাতী

এ স’ময় আহত’দের চিৎ’কারে সেখানে এক হৃদয়’বিদারক পরি’স্থিতি সৃষ্টি হয়। দুর্ঘ’টনায় আহতদের মধ্যে অনেক নারী ও শিশু রয়ে’ছেন। হতাহ’তদের সবাই বাসে থাকা যাত্রী বলেও জা’নান তিনি। এর আগে গত বছরের অক্টো’বরে পাকি’স্তানের পাঞ্জাব প্র’দেশের লিয়াকত’পুর শহরের কাছে একটি যাত্রী’বাহী ট্রেনে আগুন লেগে যাওয়ার ঘট’নায় অন্তত ৭৩ যাত্রী নিহত হয়ে’ছিল।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 141
    Shares