প্রচ্ছদ খেলা ক্রিকেট

নিউজিল্যান্ডের কাছে হেরে শেষ হয়ে গেল বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা

83
পড়া যাবে: < 1 minute

শেষ হয়ে গেল বাংলা’দেশের বিশ্ব’কাপ যাত্রা! নারী টি-টুয়েন্টি বিশ্ব’কাপে দুই ম্যাচ হেরে আগেই সেমি’ফাইনালের দৌড় থেকে প্রায় ছিট’কেই গিয়েছিল বাংলা’দেশ নারী ক্রিকেট দল। নিজে’দের শেষ দুই ম্যাচে নিউ’জিল্যান্ড ও শ্রীল’ঙ্কার বি’পক্ষে জয় দিয়ে টুর্না’মেন্ট শেষ করতে চেয়ে’ছিল সালমা বাহিনী। কিন্তু নিজে’দের তৃতীয় ম্যাচেই কিউই নারী’দের সঙ্গে হেরে টুর্না’মেন্টের স্বপ্নই ভেস্তে গেল তাদের।

শনি’বার (২৯ ফে’ব্রুয়ারি) বাংলা’দেশ স’ময় স’কাল ৬টায় শুরু হওয়া ম্যাচ’টি জিততে পারত বাংলা’দেশ। ম্যাচের শুরু থেকেই নিজে’দের নিয়’ন্ত্রিত বোলিং’য়ে ৯১ রানে কিউই’দের অল’আউট করে দেয় সাল’মারা। কিন্ত জয়ের খোঁজে থাকা বাংলা’দেশ এই রানও করতে ব্যর্থ! ৭৪ রানে অল’আউট হয়ে যায় সাল’মার দল। বাংলা’দেশের হয়ে নিগার সুল’তানা সর্বা’ধিক ২১ রান করেন। এছাড়া মুর্শিদা খাতুন ১১, রিতু মনি ১০ রান ছাড়া অন্য কেউ দুই অ’ঙ্কের ঘরে রান করতে পারে’নি।

আরও পড়ুন:  *ভালো কিছুর জন্য আমাকে একটু সময় দিতে হবে*

শুরু’র দিকে দ্রুত উই’কেট হারিয়ে চাপে পড়া’তে শেষের দিকে জয়ের সম্ভা’বনা থাকলেও রানের তুলনায় বল কম থা’কায় হারতে হয়েছে বাংলা’দেশকে। কিউই’দের হয়ে ৩টি করে উই’কেট পেয়ে’ছেন লেই কাস্পারেক ও হেলি জেন’সেন। এক উই’কেট শি’কার করেন সোফি ডিভা’ইন। আর শেষ উইকেটটি নেন এমেলিয়া কের। এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে নিউ’জিল্যান্ডের মেয়েরা ১৮.২ ও’ভার খেলে সব’কয়টি উই’কেট হারিয়ে ৯১ রান করে।

দলের হয়ে মিশেল প্রিয়েস্টের সর্বা’ধিক ২৫ করেন। এ’ছাড়া সুইজ ব্যাটিস ১৫, অধিনায়ক ডিভাইনের ১২ এবং ম্যাডি গ্রি’নের ১১ রান ছাড়া অন্য কেউ দুই অ’ঙ্কের ঘরে রান করতে পারে’নি। বাংলা’দেশের হয়ে রিতু মনি ৪ ও’ভার করে ১৮ রান দিয়ে ৪টি, সালমা খাতুন ২.২ বল করে ৭ রান দিয়ে ৩টি এবং রুমানা আ’হমেদ ৪ ও’ভার বল করে ১৭ রান দিয়ে ২টি উই’কেট লাভ করেন। সং’ক্ষিপ্ত স্কোর: নিউ’জিল্যান্ড: ৯১ (১৮.২ ও’ভার), বাংলাদেশ: ৭৪ (১৯.৫ ও’ভার)

আরও পড়ুন:  পাকিস্তানের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলবে বাংলাদেশ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 37
    Shares