প্রচ্ছদ খেলা ক্রিকেট

জিম্বাবুয়েকে হারিয়ে নিজেদের জয়ের ধারা অব্যাহত রাখল টাইগাররা

48
পড়া যাবে: < 1 minute

জিম্বা’বুয়েকে বিশাল ব্যবধানে হারিয়ে নিজে’দের জয়ের ধারা অব্যা’হত রাখল টাই’গাররা। বাংলা’দেশের দেয়া ৩২২ রানের টার্গেট তাড়া করতে নেমে মাত্র ১৫২ রানেই গুটিয়ে গেছে জিম্বা’বুয়ে। বাংলা’দেশের পক্ষে সর্বোচ্চ তিনটি উই’কেট নিয়ে’ছেন অল’রাউন্ডার সাইফুদ্দিন। দ্বিতীয় সর্বোচ্চ দুইটি উই’কেট নিয়ে’ছেন মাশ’রাফি। ব্যাটিংয়ে নেমে মাত্র এক রান যোগ করতেই এক উই’কেট হারায় জিম্বা’বুয়ে। এরপর দলীয় ২৩ রানে আবার জোড়া ধাক্কা খায় দলটি। এই ধাক্কার রেশ আর কা’টিয়ে উঠতে পারে নি রোডে’শিয়ানরা।

ম্যাচের আগা’গোড়া সব’সময়ই চালকের আসনে ছিল বাংলা’দেশ, কখনোই মনে হয় জিম্বা’বুয়ে এই ম্যাচ জিততে পারে। জিম্বা’বুয়ের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেছেন মাধে’ভিরে। এর আগে, ছন্দে থাকলে লিটন দাস কতটা ভয়ং’কর হয়ে ওঠেন তা আজ হাড়ে হাড়ে টের পেল জিম্বা’বুয়ে। জিম্বা’বুয়ের বোলার’দের নাকের জল চো’খের জল এক করে লিটন তুলে নিয়ে’ছেন সে’ঞ্চুরি। লিট’নের আত্নবিশ্বাসী ব্যাটং দেখে মনে হচ্ছিল আজ বোধ’হয় প্রথম বাংলা’দেশি হিসেবে ডাবল সে’ঞ্চুরি করেই ফেল’বেন!

আরও পড়ুন:  প্রথম টেস্ট খেলতে পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল

দুর্ভাগ্যজনক’ভাবে ক্র্যাম্পের শি’কার হয়ে ১২৬ করে রিটায়ার্ড হার্ট হয়ে’ছেন তিনি। শেষ’দিকে মিথুনের দ্রুত’গতির ফিফটিতে বাংলাদেশ নির্ধা’রিত ৫০ ওভার শেষে স্কোর’বোর্ডে তুলেছে ৩২১ রানের পাহাড়, হারি’য়েছে ৬ উইকেট। টসে জিতে ব্যাট করতে নেমে ধীর’গতিতে শুরু করেছিল বাংলা’দেশ। এর দায় ওপেনার তামিম ইক’বালের। ফর’ম্যাট টি-টো’য়েন্টি হোক বা ওয়ানডে, তামিম বোধ’হয় ভুলেই গেছেন ক্রি’কেটে স্ট্রাইক’রেট বলে একটা জিনিস আছে। আজও তিনি ৪৩ বলে ২৪ রান করে’ছেন মাত্র ৫৫ স্ট্রাইক’রেটে।

এই স্ট্রাইক’রেট শুধু টেস্টের জন্যেই মানানসই, সীমিত ওভা’রের ক্রি’কেটে এ আর চলে না। এছাড়াও তামিম নিশ্চিত আ’উট জেনেও রিভিউ নিয়ে তা নষ্ট করে’ছেন। ফল’শ্রুতিতে পরে নাজমুল হোসেন শান্ত ভুল সি’দ্ধান্তে আ’উটের শি’কার হলেও আর রিভিউ নিতে পারেন নি। অবস্থা’দৃষ্টে মনে হচ্ছে সীমিত ওভারের ক্রি’কেটের সাথে এক’সময়ের ড্যাশিং ওপেনার তামিম আর মানিয়ে নিতে পার’ছেন না।

আরও পড়ুন:  বোলারদের নাকের জল চোখের জল এক করে দিল লিটন

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।