প্রচ্ছদ বিনোদন

মেয়েদের ঋতুস্রাব ও স্বাস্থ্য নিয়ে সচেতনতা বাড়াতে মিমি চক্রবর্তীর বিশেষ উদ্যোগ

146
পড়া যাবে: < 1 minute

নারী’দের নিরা’পত্তা থেকে ঋতু’চক্র ও মেয়ে’দের স্বাস্থ্য নিয়ে সচে’তনতা বাড়াতে বিশেষ উ’দ্যোগ নিয়ে’ছেন অভি’নেত্রী ও সাং’সদ মিমি চক্র’বর্তী। তাঁর যাদব’পুর লোক’সভা কে’ন্দ্রের অধীন বি’ভিন্ন স্কুলে নিরা’পত্তার স্বার্থে ছাত্রী’দের কারাতে, বক্সিং শেখা’নোর বিশেষ উ’দ্যোগ নিয়ে’ছেন মিমি চক্র’বর্তী। পাশা’পাশি স্কুলে স্কুলে বসছে স্যানি’টারি প্যাড ভেন্ডিং মে’শিন।

মিমি চক্র’বর্তীর উদ্যোগে সোনার’পুর অতুল’কৃষ্ণ বিদ্যায়’তনে বৃ’হস্পতিবার বি’কেলে একটি বিশেষ আলো’চনা স’ভার আয়ো’জন করা হয়। এই আলোচনা’সভায় সোনার’পুর দক্ষিণ বিধান’সভা কেন্দ্রের মোট ২৬টি স্কুলের প্রতি’নিধিরা ছাড়াও উপ’স্থিত ছিলেন সোনার’পুর দক্ষিণ বিধান’সভা কেন্দ্রের বিধা’য়ক জীবন মুখো’পাধ্যায়। ছিলেন সাং’সদ মিমি চক্র’বর্তীর আপ্ত’সহায়ক।

আরও পড়ুন:  এবার সংসদ সদস্য পদ হারাতে পারেন মিমি চক্রবর্তী

এ’ছাড়া‌ও ছিলেন পুর’মাতা সোনালী রায় ও এই প্রক’ল্পের কর্ণ’ধার সুতনু ঘোষ। মিমির চক্র’বর্তীর এই বিশেষ উদ্যোগকে সুকন্যা প্রকল্পের অধীন আনা হয়েছে। বৃহস্পতিবারের আলো’চনা স’ভায় নতুন করে বেশ কয়েক’টি স্কুলের পক্ষ থেকে স্যানে’টারি প্যাড ভেন্ডিং মেশিন বসা’নোর জন্য আবে’দন জা’নানো হয়েছে বলে জানা যাচ্ছে।

নারী’দের যৌন সংক্’রমণ ঠেকা’তেই সাংসদ মিমি এই বিশেষ উদ্যোগ নিয়ে’ছেন বলেই জানা যাচ্ছে। শুরু থেকেই যাতে মেয়েরা ঋতু’চক্র নিয়ে উপ’যুক্ত শিক্ষা পান তিনি সে’টাই চাই’ছেন। এ’দিকে সাং’সদ মিমি চক্র’বর্তীর সুকন্যা প্রক’ল্পের অধীনে ইতি’মধ্যেই তাঁর লোক’সভা কে’ন্দ্রের অ’ধীনে বে’শকিছু স্কুলে স্যানি’টারি ভেন্ডিং মেশিন ইতি’মধ্যেই বসে গি’য়েছে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন:  এবার সংসদ সদস্য পদ হারাতে পারেন মিমি চক্রবর্তী

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।