প্রচ্ছদ বাংলাদেশ জেলা

কিভাবে আন্দোলন ঠেকাতে হয় আমরা সেটা জানি

390
পড়া যাবে: 2 মিনিটে

নারায়ণ’গঞ্জে সন্ত্রাসী ও মাস্তান’দের প্রশ্রয় না দিতে পু’লিশ প্রশা’সনের প্রতি আহ’বান জানি’য়েছেন সং’সদ স’দস্য শামীম ওস’মান। রোব’বার (১ মার্চ) দুপুরে নারায়ণ’গঞ্জ পুলিশ লাই’নসে পু’লিশ মেমো’রিয়াল ডে উপ’লক্ষে জেলা পু’লিশ আয়ো’জিত আলো’চনা সভা ও সম্মা’ননা প্র’দান অনু’ষ্ঠানে প্রধান অতি’থির ব’ক্তব্যে স্থানীয় সং’সদ স’দস্য শামীম ওস’মান এ আ’হ্বান জা’নান। শামীম ওস’মান বলেন, আমার কাছের লোক হলেও আপ’নারা কাউকে খাতির কর’বেন না। কোনো মা’স্তান, বন্দুক’বাজ ও লাঠি’য়াল বাহিনীর আমার দর’কার নেই। কারণ আমি নিজেই জানি আমার থেকে বড় মা’স্তান আর কেউ নাই।

তিনি বলেন, নারায়ণ’গঞ্জে পু’লিশ প্রশা’সনের কিছু সং’খ্যক লোকের কারণে আমা’দের অনেক ক্ষতি হয়েছে। আমা’দের অন্য কোনো দলকে দমন করার জন্য পুলিশের দরকার নেই। নারায়ণ’গঞ্জে আমরা এক’লাই যথেষ্ট। শামীম ওস’মান বলেন, রাতের বেলা ডাকলে এখনো ২ লাখ লোক বের করতে এক ঘণ্টা সময় লাগে ওই ক্যাপা’সিটি আমার আছে। উন’আশি সনে জিয়া’উর রহমান’কে আ’টকে রাখার লোক আমরা। কি’ভাবে আন্দো’লন করতে হয় আর কিভাবে আন্দো’লন ঠে’কাতে হয় আমরা সেটা জানি।

আরও পড়ুন:  কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি জানিয়েছেন আল্লামা শফি

অতী’তের কথা উ’ল্লেখ করে শামীম ওস’মান বলেন, ২০০১ সালের আগে পু’লিশ ফোর্সের কাছে যত অ’স্ত্র না ছিল তার থেকে বেশি অ’স্ত্র একা আমার নিজের কাছেই ছিল। তবে আজ’কে আমার গাড়ি’তে অস্ত্র আছে কিনা তা আমি নিজেও জানি না। আমি সব’সময় মনে করি আমি বি’রোধী দল, আমি সাধা’রণ মানুষের দল। নারায়ণ’গঞ্জ জেলা প্রশা’সক এবং পুলিশ সুপার’কে সৎ ব্যক্তি হিসেবে উ’ল্লেখ করে শামীম ওস’মান বলেন, আমি একজন জন’প্রতিনিধি সং’সদ স’দস্য হিসেবে নয়, জন’গণ হিসে’বেই তাদের প্রত্যেক’টি ক’থায় টের পাই তারা জন’গণের কাছে দায়’বদ্ধ থাকতে চান। তাদের নিয়ে আমি গর্ব করি।

আরও পড়ুন:  নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতদের নামের তালিকা

জেলা পু’লিশ সুপার মো: জাহেদুল আলমের সভা’পতিত্বে আলো’চনা স’ভায় আরো ব’ক্তব্য রাখেন সং’সদ সদস্য লিয়াকত হোসেন খোকা, জেলা প্রশাসক মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা পরি’ষদের চেয়ার’ম্যান মো: আনো’য়ার হোসেন। আলো’চনা সভা শেষে কর্ম’রত অব’স্থায় নিহত হওয়া পুলিশ সদস্য’দের পরি’বারকে সম্মা’ননা ও আর্থিক অনু’দান দেয়া হয়। এর আগে পু’লিশ মেমো’রিয়াল ডে উপ’লক্ষ্যে জেলা পু’লিশ প্রশা’সনের উদ্যোগে নগ’রীতে বর্ণাঢ্য র‌্যা’লি বের করা হয়। র‌্যালি’টি নগ’রীর প্র’ধান স’ড়ক ঘুরে পু’লিশ লাইন’সে গিয়ে শেষ হয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 435
    Shares