প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা

69
পড়া যাবে: < 1 minute

মুজিব’বর্ষে ভার’তের প্রধান’মন্ত্রী নরেন্দ্র মো’দির বাংলা’দেশ সফর চূ’ড়ান্ত করতে ঢা’কায় এসে’ছেন দেশ’টির পর’রাষ্ট্র সচিব হর্ষ’বর্ধন শ্রিংলা। দুই দিনের সফরে ঢা’কায় এসেছেন ভার’তের পর’রাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা। সোম’বার (২ মার্চ) স’কালে বিশেষ একটি ফ্লা’ইটে ঢা’কায় আসেন তিনি। এ’সময় বিমান’বন্দরে তাকে স্বাগত জা’নান পর’রাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

সফর’কালে তিনি ভার’তের প্রধান’মন্ত্রী নরেন্দ্র মো’দির ঢাকা সফর সূচি চূ’ড়ান্ত কর’বেন। বঙ্গ’বন্ধু শেখ মুজি’বুর রহ’মানের জন্মশত’বার্ষিকীর অনু’ষ্ঠানে যোগ দেবেন ভার’তের প্রধা’নমন্ত্রী নরেন্দ্র মো’দি। আগামী ১৭ মার্চ ঢাকায় বঙ্গ’বন্ধুর জন্মশত’বার্ষিকী অনু’ষ্ঠানে যোগ দেবেন তিনি। সেই সফর চূ’ড়ান্ত করতেই ঢা’কায় এসে’ছেন ভার’তের পর’রাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা।

আরও পড়ুন:  প্রত্যে'কটি জেলা হাস'পাতালে আই'সি'ইউ ইউনিট স্থাপনের নির্দেশ দিয়ে'ছেন প্রধানমন্ত্রীর

ঢাকা সফর’কালে সোম’বার প্রধান’মন্ত্রী শেখ হাসি’নার সঙ্গে বৈঠক কর’বেন শ্রিংলা। তিনি একই দিনে পররাষ্ট্র’মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গেও বৈঠক করবেন। এ’ছাড়া একই দিন তিনি রাজধানীতে বাংলাদেশ-ভারত: একটি প্রতিশ্রুতি’বদ্ধ ভবিষ্যৎ শীর্ষক এক সেমি’নারে অংশ নেবেন। সফর শেষে আগামী মঙ্গল’বার শ্রিংলা ঢাকা ত্যাগ কর’বেন।

শ্রিংলার সফরে দুই দেশের মধ্যে কানেক্টি’ভিটি নিয়ে দুটি সম’ঝোতা স্মারক সইয়ের প্র’স্তুতি নেওয়া হয়েছে। ভার’তের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা ঢা’কায় দেশ’টির হাই’কমিশনার হিসেবে দায়িত্ব পালন করে’ছেন। তিনি গত বছর জানু’য়ারিতে ঢা’কার দায়িত্ব পালন শেষে যুক্ত’রাষ্ট্রে হাই’কমিশনার হিসেবে যোগ দেন। সম্প্রতি ভার’তের পর’রাষ্ট্র সচিব হিসেবে নি’যুক্ত হন শ্রিংলা। ভার’তের পর’রাষ্ট্র সচিব নি’যুক্ত হও’য়ার পর এ’টিই তার প্রথম বাংলা’দেশ সফর।

আরও পড়ুন:  টাঙ্গাইলে তৃতীয় শ্রেণির পদবী পরিবর্তনের দাবিতে সরকারি কর্মচারীদের কর্মবিরতি

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।