প্রচ্ছদ বাংলাদেশ জেলা

যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীর হাত ভেঙে দিলেন মাওলানা

147
পড়া যাবে: < 1 minute

ওয়াজ মাহ’ফিলে নিয়’মিত যৌতুক, নারী নি’র্যাতনের বিরুদ্ধে কথা বললেও নি’জের বে’লায় ভিন্ন মাও’লানা এ এইচ এম সোয়া’ইব হোসা’ঈন সিদ্দিকী। অভি’যোগ রয়েছে, যৌতু’কের দাবি’তে প্রায়ই মার’ধর কর’তেন স্ত্রীকে। তবে এ’বার যে কাণ্ড তিনি ঘটি’য়েছেন তা আরও ভয়া’বহ। লোহার অ্যা’ঙ্গেল দিয়ে পিটিয়ে স্ত্রী দুই হাত ভেঙে দেও’য়ার পর তাকে ঘরে আটকে রেখে তিনি গিয়েছেন ওয়াজ করতে! রোব’বার (২ মার্চ) রং’পুরের পীর’গঞ্জে একটি ইস’লামী জল’সায় ও’য়াজ করতে গেলে জনতা তাকে আ’টকে উত্তম-মধ্যম দেয়। পরে তাকে থা’নায় সোপর্দ করা হয়।

রাতে হাফেজ মাও’লানা এ এইচ এম সোয়া’ইব হোসা’ঈন সিদ্দিকীকে আসামি করে গাইবা’ন্ধার সাদুল্যা’পুর থা’নায় মামলা করে’ছেন তার শা’শুড়ি কোহি’নুর বেগম। থা’না সূত্র জা’নায়, কুড়ি’গ্রামের ভূরুঙ্গা’মারী উপ’জেলার মধ্যচর বারু’ইটারী গ্রামের আব’দুল হাই মিয়ার ছেলে হাফেজ মাও’লানা এ এইচ এম সোয়াইব হোসা’ঈন সিদ্দিকীর সঙ্গে দেড় বছর আগে রং’পুরের পীর’গঞ্জ উপ’জেলার দূরা মিঠি’পুর গ্রামের মৃত ইব্রাহিম সর’কারের মেয়ে সোমিয়া ছিদ্দিকার বিয়ে হয়। বি’য়ের পর থেকে মাও’লানা সিদ্দিকী তার স্ত্রীর পরি’বারের কাছে যৌ’তুক দাবি করতে থাকেন।

আরও পড়ুন:  ঘোড়াঘাট যুবলীগের আহ্বায়কের ছত্রছায়ায় ইউএনও’র ওপর হামলা: এমপি শিবলী সাদিক

যৌতু’কের টাকা না পেয়ে স্ত্রীকে প্রায়ই মার’পিট কর’তেন তিনি। গত ১৮ জানু’য়ারি লো’হার অ্যা’ঙ্গেল দিয়ে পি’টিয়ে স্ত্রীর দুই হাতের কব’জির ওপরে ভে’ঙে দেন তিনি। এর’পর তাকে ঘরে আটকে রেখে ইস’লামী জলসায় ওয়াজ করার জন্য বাড়ি থেকে বে’রিয়ে যান। পরে সোমি’য়ার চিৎ’কারে আশ’পাশের লোক’জন এসে তাকে উ’দ্ধার করে রং’পুরে মেডি’কেল কলেজ হাস’পাতালে ভর্তি করে। এ’দিকে ও’য়াজ করতে যাও’য়ার পর স্ত্রী ও পরি’বারের সঙ্গে যোগা’যোগ বন্ধ করে দেন মাও’লানা সিদ্দিকী। কোনো’ভাবেই তার স’ন্ধান মিল’ছিল না।

প্রায় দেড় মাস পর রোব’বার রং’পুরের পীর’গঞ্জে একটি ইস’লামী জল’সায় ও’য়াজ ক’রার জন্য অ’তিথি হয়ে আসেন তিনি। খ’বর পেয়ে স্ত্রী সোমি’য়ার পরিবার’সহ আশ’পাশের লো’কজন এ’কত্র হয়ে তাকে আ’টক করে উ’ত্তম-ম’ধ্যম দেয়। পরে সাদুল্যা’পুর থা’না পুলি’শের হাতে তাকে তুলে দেওয়া হয়। সাদুল্যা’পুর থা’নার ওসি মাসুদ রানা জানান, মার’পিট করায় ওই গৃহ’বধূর দুই হাত ভেঙে গেছে। অভি’যুক্ত মাও’লানা সিদ্দিকীকে গ্রে’প্তার করেছে পু’লিশ।

আরও পড়ুন:  হাসপাতাল থেকে ছাড়া পেলেন ইউএনও ওয়াহিদা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 552
    Shares