প্রচ্ছদ খেলা ক্রিকেট

এবারও পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিক

55
পড়া যাবে: < 1 minute

হয় পাকি’স্তানে যাবা। নাহয় বাদ পড়বা জিম্বা’বুয়ের বি’পক্ষে দ্বিতীয় ওয়ান’ডের একা’দশ থেকে- এভা’বেই মুশ’ফিকের তুলে ধরা হয় দুটি অপ’শন। কিন্তু মুশ’ফিক থাকল তার পূর্বের অব’স্থানেই। পাকি’স্তান সফরে কোনো’ভাবেই যাবেন না তিনি। সোম’বার (২ মার্চ) সিলেটে মুশ’ফিকুর রহিমকে এ’রকম হুম’কিই দেওয়া হয়েছে বলে সংবাদ’মাধ্যমকে নিশ্চিত করেছে বিসিবি এবং বাংলা’দেশ দলের একা’ধিক সূত্র। ইতো’মধ্যে দুই ধাপে পাকি’স্তান সফর করে এসেছে বাংলা’দেশ দল। দুই সফরে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ ও একটি টেস্ট খেলে নিরা’পদেই দেশে ফিরে’ছেন টাই’গাররা। তবে নিরা’পত্তার জন্য সফরটি থেকে নিজের নাম প্রত্যা’হার করে নেন দলের অভিজ্ঞ উইকেট’রক্ষক ব্যাট’সম্যান মুশ’ফিকুর রহীম।

তাই মুশ’ফিককে হুমকি দেও’য়ার জন্য মাধ্যম হিসেবে ব্যব’হার করা হয়েছে বিসিবির প্রধান নির্বা’চক মিনহাজুল আবেদীন’কে। তিনিই সোম’বার দুপুরে অনু’শীলনের আগে সিলে’টের টিম হোটেল রোজ ভিউতে ডেকে পা’ঠান মুশ’ফিককে। যিনি এপ্রিলের শুরু’তে তৃ’তীয় দফার পাকি’স্তান সফরেও যেতে অ’স্বীকৃতি জানিয়ে রেখে’ছেন। যদিও সংবাদ’মাধ্যমে দেওয়া বিসিবি সভা’পতি নাজ’মুল হাসান পাপনের বক্তব্য মুশ’ফিকের ওপর সি’দ্ধান্ত বদলা’নোর চাপও তৈরি করেছিল। কিন্তু তিনিও সংবাদ’মাধ্যমে পাল্টা জানিয়ে দেন যে পাকি’স্তান যাবেন না তো যাবেনই না। তা নিয়ে বিসিবি কয়েকটা দিন চুপ’চাপ থাকার পর নী’রবে সরব হলো।

আরও পড়ুন:  সিরিজ শেষ করে দেশে পা রেখেছে বাংলাদেশ দল

মুশ’ফিককে ডেকে মিন’হাজুল জানিয়ে দেন, পাকি’স্তানে না গেলে দ্বি’তীয় ওয়ান’ডের একা’দশ থেকে তাকে বাদ দে’ওয়ার নির্দে’শনা পাঠি’য়েছেন বিসিবি সভা’পতি পাপন। ওই সময় জাতীয় দলের হেড কোচ রাসেল ডোমি’ঙ্গোর পাশা’পাশি বিসিবির কোনো কোনো পরি’চালকও ছিলেন ঘটনা’স্থলে। যদিও এ’রকম হুমকি দিয়েও মুশ’ফিককে তার সি’দ্ধান্ত থেকে টলানো যায়নি বলেও জানি’য়েছে ওই সূত্র’গুলো। তিনি অনড় আছেন আগের সি’দ্ধান্তেই। বাদ পড়ার সম্ভা’বনার মুখে দাঁড়ি’য়েও সাফ বলে দিয়ে’ছেন এবারও পাকি’স্তান সফরে যা’চ্ছেন না তিনি। যে সফরে দুই ম্যাচ সিরি’জের শেষ টেস্ট ছাড়াও আছে একটি ওয়ান’ডে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 23
    Shares