এশিয়াক্রিকেটখেলাবাংলাদেশ

এশিয়া কাপ থেকে বাংলাদেশের টাইগ্রেসদের বিদায়

আজ (মঙ্গলবার) সকাল সাড়ে আটটায় বাংলাদেশ-আরব আমিরাত ম্যাচের টস হওয়ার কথা ছিল। ম্যাচ শুরুর কথা ছিল সকাল ৯টায়। তবে বৃষ্টির কারণে ম্যাচ বিলম্বিত হতে থাকে। শেষ পর্যন্ত কোনো বল মাঠে গড়ানোর আগেই ম্যাচটি বাতিল ঘোষণা করা হয়। বাংলাদেশ ও আরব আমিরাত ১টি করে পয়েন্ট ভাগ করে নেয়।

সেমিফাইনালে ওঠার জন্য আরব আমিরাতের বিপক্ষে বাংলাদেশের শুধু জিতলেই চলত। তখন পয়েন্টে থাইল্যান্ডের সমান হলেও রানরেটে নিগার সুলতানারা থাই মেয়েদের চেয়ে ভালো অবস্থানে থাকায় উঠে যেতেন সেরা চারে।

৬ ম্যাচ শেষে ৩ জয় ও ৩ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ দল থাইল্যান্ড।৫ ম্যাচ শেষে বাংলাদেশের পয়েন্ট ছিল ৪। অর্থাৎ, আরব আমিরাতকে হারাতে পারলে দুই পয়েন্ট যোগ হতো বাংলাদেশের। তাতে থাইল্যান্ডের সমান পয়েন্ট হলেও নেট রানরেটে এগিয়ে সেমিফাইনালে পৌঁছাতো টাইগ্রেসরা। তবে ম্যাচ বাতিল হওয়ায় ৬ ম্যাচ শেষে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম দল বাংলাদেশ।

মঙ্গলবার বেলা ১১টার খানিক পর দুই আম্পায়ার ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করলে নিগার সুলতানার দলের সব আশা শেষ হয়ে যায়। ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার পর চতুর্থ দল হিসেবে সেমিতে উঠে যায় থাইল্যান্ড।

মূলত সোমবার শ্রীলঙ্কার বিপক্ষে অবিশ্বাস্যভাবে হেরে সেমিতে যাওয়ার সমীকরণ জটিল করে ফেলেছিল বাংলাদেশ। ৭ ওভারে ৪১ রান তাড়ার সুযোগ কাজে লাগাতে না পেরে বৃষ্টি আইনে ৩ রানে হেরে বসে স্বাগতিক দল।

দিনের পরের ম্যাচে ভারতের বিপক্ষে থাইল্যান্ড শোচনীয়ভাবে হারলে বাংলাদেশের সামনে থাকে একটাই সমীকরণ। শেষ ম্যাচে আমিরাতের সঙ্গে জিততেই হবে। বৃষ্টি সবকিছু এলোমেলো করে দিল গতবারের এশিয়া চ্যাম্পিয়নদের।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button