প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

তিন রাষ্ট্রপতির ছেলের আ. লীগের মনোনয়ন চূড়ান্ত

878
তিন রাষ্ট্রপতির ছেলের আ. লীগের মনোনয়ন চূড়ান্ত
ছবি : সংগৃহীত
পড়া যাবে: < 1 minute

সাবেক আর বর্তমান তিন রাষ্ট্রপতির ছেলে সৈয়দ আশরাফুল ইসলাম, নাজমুল হাসান পাপন ও রেজওয়ান আহাম্মদ তৌফিক এবার আওয়ামী লীগের টিকিটে নির্বাচন করছেন। কিশোরগঞ্জের এই তিন আসন নিয়ে অনেকের আগ্রহ থাকলেও কোনো মনোনয়ন যুদ্ধ নেই। স্থানীয় নেতারা বলছেন, তিনজনের প্রার্থিতার ঘোষণা আনুষ্ঠানিকতা মাত্র।

তিন রাষ্ট্রপতির জেলা কিশোরগঞ্জ। যা নিয়ে হাওড় অঞ্চলের মানুষের গর্ব অন্তহীন। তিন রাষ্টপতির তিন ছেলেই এখন তিন আসনের সংসদ সদস্য। আগামী নির্বাচনেও তারাই পেতে যাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন।

মুক্তিযুদ্ধকালীন সরকারের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের ছেলে সৈয়দ আশরাফুল ইসলামের কোন বিকল্প নেই কিশোরগঞ্জ-১ আসনে।

আরও পড়ুন:  বাংলাদেশের রাজনীতিতে সজীব ওয়াজেদ জয় যৌবনের প্রতিনিধিত্ব করছেন

ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম নিয়ে কিশোরগঞ্জ-৪ আসন; এখানে এবারও মনোনয়ন পাচ্ছেন বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

ভৈরব-কুলিয়ারচর নিয়ে কিশোরগঞ্জ-৬ আসনে মনোনয়ন পাচ্ছেন প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ছেলে ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

পিতৃপরিচয় নয়, ব্যক্তিগত যোগ্যতা ও রাজনৈতিক প্রজ্ঞা দিয়েই তারা নিজ অবস্থান তৈরি করে নিয়েছেন বলে মনে করছেন স্থানীয় বিশিষ্টজনেরা।

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডই চূড়ান্ত করবে প্রার্থিতা। তবে তিন রাষ্ট্রপতির সন্তানদের ব্যাপারে সিদ্ধান্তে নড়চড় হবে না বলেই নিশ্চিত করেছে দলীয় সূত্র।

বাংলা ম্যাগাজিন /এসপি