আমি কাউকে খাওয়ায়ে দেবো না,জনপ্রিয়তায় যে এগিয়ে থাকবে তাকে মনোনয়ন দেওয়া হবে

১৮৪ views
আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের কার্য নির্বাহী কমিটির বৈঠকে সম্পাদকমণ্ডলীর এক সদস্যকে উদ্দেশ্য করে বলেছেন, ছেলে সিটি কর্পোরেশনের মনোনয়ন চায়; বাপ এমপি মনোনয়ন চায়; আওয়ামী লীগে কি আর লোক নেই।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আয়োজিত আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠকে তিনি একথা বলেন। বিষয়টি  নিশ্চিত করেছেন বৈঠকে উপস্থিত একাধিক নেতা।

এমনকি যাকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী একথা বলেছেন, মাসখানেক আগে ধানমন্ডিতে শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়েও আওয়ামী লীগের শীর্ষ আরেক নেতারও তোপের মুখে পরেছিলেন।

সূত্র জানায়, বৈঠকে প্রধানমন্ত্রী আগামী নির্বাচনে নৌকার ভোট বাড়াতে তৃণমূলে কাজ করার জন্য দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, মানুষের মন জয় করে ভোট বাড়াতে হবে। তিনি বলেন, আমি কাউকে খাওয়ায়ে দেবো না, সমস্ত জরিপ হচ্ছে, সকলের খোঁজ-খবর নেওয়া হচ্ছে। জনপ্রিয়তার বিচারে যে এগিয়ে থাকবেন তাকে মনোনয়ন দেওয়া হবে। শেখ হাসিনা নতুন সদস্য সংগ্রহের সময় কোনভাবেই যেন অনুপ্রবেশকারীরা প্রবেশ করতে না পারে সে ব্যাপারে সবার সতর্ক থাকতে হবে। কারণ আদর্শ পরিপন্থী অনুপ্রবেশকারীরা স্বার্থ হাসিলসহ বিভিন্ন মতলব নিয়ে দলে প্রবেশ করে। স্বার্থ হাসিল শেষে তারা চলে যায়, দলের দুর্নাম করে। তাই অনুপ্রবেশকারীদের পাশাপাশি যারা অনুপ্রবেশ করাবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে কুণ্ঠোবোধ করবে না আওয়ামী লীগ। বৈঠকে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা আগামী নির্বাচনে সারাদেশে দলের অবস্থান এবং সম্ভাব্য করণীয় বিষয়ে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন।

কেন্দ্রীয় এক নেতা  বলেন, আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর একজন সদস্যের ছেলে যিনি সিটি করপোরেশনে ঝামেলা করছেন। এ সময় প্রধানমন্ত্রী বলেন, তারা দলের ক্ষতি করছেন। তিনি বলেন, বাপ এমপির মনোনয়ন চান আবার তার ছেলে সিটি করপোরেশন চান-সবই যদি তাদের দেই, আমার দলের অন্যরা তো আছেন। এ সময় সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের মনোনয়ন চাওয়া ব্যাক্তির হেলিকপ্টারে করে এলাকায় যাওয়া নিয়ে সমালোচনা হয় বৈঠকে।

আপনার মন্তব্য প্রকাশ করুন

Loading Facebook Comments ...