প্রচ্ছদ খেলা ক্রিকেট

ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন শাহরুখ খানের নাইট রাইডার্স

6
সিপিএল চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স

আইপিএল-এ দু’বার সেরার শিরোপা মাথায় তোলা হয়ে গিয়েছে কলকাতা নাইট রাইডার্সের। এবার সিপিএল-এও বাজিমাত কলকাতা নাইট রাইডার্সের। সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিওয়সকে তিন উইকেটে হারিয়ে দ্বিতীয়বার ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন শাহরুখ খানের নাইট রাইডার্স। নিজের দলের পারফরম্যান্সে উচ্ছ্বসিত কিং খান।

কাজের ব্যস্ততার জন্য আর ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে যাওয়া হয়নি। তাই ঘরে বসেই টিভি-র পর্দায় চোখ রেখেছিলেন। আর ফাইনাল জিততেই টেলিভিশনে চ্যাম্পিয়নদের পিছনে রেখে একের পর এক ছবি তুলে সোশ্যাল সাইটে পোস্ট করলেন। সেই সঙ্গে কেভিন কুপার, ডোয়েন ব্রাভো, ডুমিনিদের জয়ের অভিনন্দন জানালেন। জয়ের পরই ডিজে ব্রাভোর গানের তালে সেলিব্রেশনে মাতেন ক্রিকেটাররা।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে শনিবার দুই দলের মধ্যে চলে হাড্ডাহাড্ডি লড়াই। কলকাতা নাইট রাইডার্সের সামনে ১৩৭ রানের লক্ষ্যমাত্রা রেখেছিল ক্রিস গেইলের সেন্ট কিটস অ্যান্ড নেভিস।

শেষ তিন ওভারে প্রয়োজন ছিল ৩৩ রান। কিন্তু এক ওভার বাকি থাকতেই বাউন্ডারি ও ওভার বাউন্ডারির ঝলকানিতে দলকে প্রত্যাশিত জয় এনে দিলেন কুপার। ১৪ বলে ২৯ রানে অপরাজিত থাকেন তিনি। তার যোগ্য সঙ্গ দেন দীনেশ রামদিন (২৬*)।

এর আগে ২০১৫ সালে বার্বাডোজ ট্রাইডেন্টকে হারিয়ে প্রথমবার সিপিএল-এর ট্রফি জিতেছিলেন সুনীল নারিনরা। ইতিহাসের পুরনাবৃত্তি ঘটিয়ে এবারের ট্রফি জয়ের আনন্দ কিং খানের সঙ্গে ভাগ করে নিলেন তারা।

আপনার মন্তব্য প্রকাশ করুন: