প্রচ্ছদ খেলা ক্রিকেট

৬ মাসের বিশ্রাম নেবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান

২৫ বার দেখা হয়েছে
সাকিব আল হাসান

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ খেলছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্রিকেট সংশ্লিষ্টদের মধ্যে আপাতত এমনটিই গুঞ্জন। আর এ গুঞ্জন শুরু হয় অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট সিরিজ শেষ হওয়ার পর।

জানা যায়, দীর্ঘদিন ধরে একনাগারে খেলে যাওয়ায় ক্লান্তি ও অবসাদে ভুগছেন তিনি। তাই ছয় মাসের ছুটির জন্য তিনি বিসিবির কাছে আবেদন করেন। এরপরেই আগামী টেস্টে তিনি থাকছেন না বলে আলোচনা শুরু হয়।

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, টানা খেলায় মানসিক অবসাদগ্রস্ততা থেকে মুক্তি পেতে ৬ মাসের বিশ্রাম নেবেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। তবে এই সময়ে তিনি সীমিত ওভারের ক্রিকেট চালিয়ে যেতে আগ্রহী।

বিসিবির ক্রিকেট অপারেশন্স প্রধান আকরাম খান ক্রিকবাজকে বলেছেন, ‘সাকিব এ ব্যাপারে চিঠি দেয়ার পর আমরা আমাদের সিদ্ধান্ত নেব। আমরা এমন একটি কথা (৬ মাসের জন্য বিশ্রাম) শুনছি। তবে এটা আনুষ্ঠানিক কিছু নয়।

এদিকে বোর্ডের দায়িত্বশীল সূত্রমতে, সাকিবের পুরো ছুটি মঞ্জুর না হলেও লম্বা ছুটিতেই হয়তো যাবেন। সেক্ষেত্রে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজে তিনি না থাকার সম্ভাবনাই বেশি। তবে ডিসেম্বরে ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে সিরিজে হয়তো তাকে পাওয়া যাবে।

এদিকে সাকিবের ছুটির আবেদনের পরিপ্রেক্ষিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দল ঘোষণায় কিছুটা বিলম্ব হচ্ছে। সাকিব ইস্যুতে বোর্ডের সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত এবং সাকিবের বিকল্প নিশ্চিত না হওয়া পর্যন্ত দল ঘোষণা স্থগিত রাখা হয়।

আপনার মন্তব্য প্রকাশ করুন: