প্রচ্ছদ খেলা ক্রিকেট

বাংলাদেশের সফর বাতিল করল অস্ট্রেলিয়া

27
বাংলাদেশের সফর বাতিল করল অস্ট্রেলিয়া

চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া সফরের কথা ছিলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। কিন্তু আর্থিক সংকটের অজুহাতে এ বছর বাংলাদেশের সফর বাতিল করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আজ বুধবার দেশটির বোর্ড আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার কারণ দেখিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়ে দেয়, সিরিজ আয়োজন করতে সমর্থ নয় তারা। এ সফরে দুইটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলার কথা ছিলো দুই দলের। তবে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছে, আর্থিক সংকটের কারণে দ্বিপক্ষীয় এ সিরিজ বাতিল করতে চায় তারা।

প্রসঙ্গত, এর আগে ২৫ জানুয়ারি (বৃহস্পতিবার) আলোচনায় এসেছিলো বিষয়টি। তখন উল্লেখ করা হয় পৃষ্ঠপোষক না পাওয়ার অজুহাতে সে সফর বাতিল করতে চাইছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। আর এতে দেশটিতে বাংলাদেশের সফর অনিশ্চিত হয়ে পড়ে।

আরও পড়ুন:  আবার কেলেঙ্কারিতে শাহাদাত, এবার...

এ সময় অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছে, পৃষ্ঠপোষক না থাকায় দ্বিপক্ষীয় এ সিরিজ বাতিল করতে চায় তারা। পাশাপাশি সফর বাতিলের ক্ষতিপূরণ দিতেও রাজি অস্ট্রেলিয়া। আর এ থেকে বোঝা যায় যে, সফর বাতিলের এক রকম পাকা সিদ্ধান্ত নিয়েছিলো অস্ট্রেলিয়া।

২৫ জানুয়ারি সাংবাদিকদের এসব বিষয় নিশ্চিত করেন বিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দীন চৌধুরী সুজন।

উল্লেখ্য, এর আগে ২০১৫ সালে নিরাপত্তার ‘অজুহাতে’ বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। তারপর অনেক জল ঘোলা করে গত বছর দুই টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে এসেছিল দেশটি। একই ইস্যুতে বাংলাদেশে অনুষ্ঠিত অনুর্ধ-১৯ বিশ্বকাপে অংশগ্রহণ থেকে নিজেদের সরিয়ে রাখে অস্ট্রেলিয়া।

শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রকাশ করুন

Loading Facebook Comments ...