অপরাধআওয়ামী লীগএক্সক্লুসিভচাঁদপুরবাংলাদেশরাজনীতি

আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা রফিকউল্লাহকে ছুরিকাঘাতে হত্যা

চাঁদপুর জেলা আওয়ামী লীগ সদস্য ও শহীদ জাবেদ মুক্ত স্কাউটের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রফিকউল্লাহকে (৭০) নিজ কক্ষে ছুরিকাঘাত করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ শনিবার সন্ধ্যায় শহরের নতুন বাজার এলাকার সফিনা হোটেলের দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে।

জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক বলেন, ‘এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। কারণ, তিনি কখন কক্ষে একা থাকেন, বিষয়টি জানা ছাড়া এটি ঘটতে পারে না। তিনি তাঁর বাবা হেদায়েত উল্লাহ প্রতিষ্ঠিত আবাসিক হোটেল সফিনার দ্বিতীয় তলার একটি কক্ষে বসতঘর হিসেবে থাকতেন। আশপাশে লোকজন ও আত্মীয়স্বজন থাকা সত্ত্বেও সন্ধ্যায় তাঁর খুন হওয়াটা অস্বাভাবিক মনে হচ্ছে।

স্থানীয় বাসিন্দারা জানান, বীর মুক্তিযোদ্ধা রফিকউল্লাহ বিয়ে করলেও স্ত্রীকে ছাড়াই দীর্ঘদিন শহরের সফিনা হোটেলের একটি কক্ষে একা থাকেন। তাঁর কোনো ছেলেসন্তান নেই। হোটেল ব্যবসাসহ বিভিন্ন ব্যবসা আছে তাঁর। এ নিয়ে হয়তো কেউ তাঁকে হত্যা করতে পারেন।পুলিশ জানায়, লাশটি ময়নাতদন্তের জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মর্গে নেওয়ার প্রস্তুতি চলছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ নেতা রফিকউল্লাহকে ছুরিকাঘাতের সময় ওই কক্ষে কেউ ছিলেন না। ঘটনার কিছুক্ষণ পর তাঁর ব্যক্তিগত সহকারী মিরাজ হোসেন তাঁকে রক্তাক্ত অবস্থায় দেখতে পান। তাঁর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাঁকে উদ্ধার করে চাঁদপুর সদর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় বলেন, ‘আমরা তাঁর সুরতহাল প্রতিবেদন তৈরি করে শরীরের বিভিন্ন স্থানে আঘাত ও পেটে ছুরির আঘাতের চিহ্ন পেয়েছি। প্রাথমিকভাবে এটি হত্যাকাণ্ড বলে মনে হচ্ছে। বিষয়টি পুলিশের একাধিক দল তদন্ত করছে। দ্রুত হত্যাকাণ্ডের রহস্য বের করা সম্ভব হবে।’

বাংলা ম্যাগাজিন /এসকে

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button