প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি

ড. কামালের সমাবেশে যেতে আপত্তি যুক্তফ্রন্ট নেতাদের

60
ড. কামালের সমাবেশে যেতে আপত্তি যুক্তফ্রন্ট নেতাদের

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের অরাজনৈতিক সংগঠন ‘ঐক্য প্রক্রিয়া’র উদ্যোগে ২২ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশে যেতে আপত্তি করেছে যুক্তফ্রন্ট। গতকাল বিকাল থেকে শুরু হওয়া রাত ৮টা পর্যন্ত চার ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠকে যুক্তফ্রন্ট নেতারা এ আপত্তি করেন। রাজধানীর বারিধারায় বি. চৌধুরীর বাসভবনে গতকাল এ বৈঠক অনুষ্ঠিত হয়। বিষয়টি ড. কামালকে জানিয়ে দেওয়া হয়। সমাবেশে যোগ দেওয়ার অনুরোধ জানিয়ে আজ বি. চৌধুরীর বাসায় ড. কামাল আসবেন বলে জানা গেছে।

গতকালের বৈঠকে সভাপতিত্ব করেন ফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী। এতে জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারার মেজর (অব.) আবদুল মান্নান, মাহি বি. চৌধুরী, জেএসডির আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার ও মমিনুর রহমান উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:  আওয়ামী লীগকে চাপে রাখার জন্য ভারত তৃতীয় শক্তিকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে

বৈঠকে যুক্তফ্রন্ট নেতারা বলেন, ড. কামালের ‘ঐক্য প্রক্রিয়া’ একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন। সেই সংগঠনের ব্যানারে ২২ সেপ্টেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ আহ্বান করা হয়েছে। এক্ষেত্রে যুক্তফ্রন্ট অরাজনৈতিক সংগঠনের ব্যানারে যোগ দিতে পারে না। অন্য কোনো ব্যানারে হলেও যেতে আপত্তি নেই। তারপরও এ বিষয়টি নিয়ে ড. কামালের সঙ্গে কথা বলতে হবে। জানা গেছে, ড. কামালের ওই সমাবেশে বিএনপিসহ বেশ কয়েকটি সরকারবিরোধী দলকে অনানুষ্ঠানিক আমন্ত্রণ জানানো হয়েছে।

কিন্তু যুক্তফ্রন্ট ছাড়া কারও সঙ্গেই আনুষ্ঠানিক কথাবার্তা হয়নি। গত দুই দিন আগে যুক্তফ্রন্টের নেতাদের সঙ্গে ড. কামালের দুই প্রতিনিধির সঙ্গে বৈঠকে এ আমন্ত্রণ জানানো হয়। তবে আজ আবারও আমন্ত্রণ নিয়ে বি. চৌধুরীর বারিধারার বাসায় যাবেন ড. কামাল। এরপর কীভাবে ২২ সেপ্টেম্বরের সমাবেশ করা যায়, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানা গেছে।

শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রকাশ করুন

Loading Facebook Comments ...