Bangla News

অবশেষে আইপিএল মাতাতে যাচ্ছেন লিটন

অবশেষে অপেক্ষার পালা ফুরোতে যাচ্ছে লিটন দাসের। আজ শনিবার আইপিএল খেলতে দেশ ছাড়তে পারেন টাইগার এই উইকেটকিপার ব্যাটার। চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন লিটন। সাড়ে তিন দিনেই শেষ আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট। ৭ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। আর তারপর ছুটি মিললো লিটনেরও। সমর্থকদের অপেক্ষা ছিল, কবে নাগাদ কেকেআর শিবিরে যোগ দেবেন তারকা এই ব্যাটার।

এদিকে নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে, শুক্রবার কলকাতার বিমান ধরছেন না লিটন। সেক্ষেত্রে হয়তো শনিবার কলকাতা টিমে যোগ দিতে পারেন। যদিও এ বিষয়ে এখনো নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি। আইপিএলের চলতি আসরে কলকাতার হয়ে খেলার কথা ছিল দুই বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন দাসের। তবে পুরো মৌসুমে কলকাতার হয়ে সাকিব-লিটনকে না পাওয়ার শঙ্কায় তাদেরকে নাম প্রত্যাহারের অনুরোধ জানায় ফ্র্যাঞ্চাইজিটি।

সেই আহবানে সাড়া দিয়ে সাকিব আইপিএলের এবারের আসরে আর পা রাখছেন না। তবে প্রথমবারের ডাক পাওয়া লিটনের ব্যাপারটা ভিন্ন। আন্তর্জাতিক সূচির বাইরে অন্তত কয়েক ম্যাচ খেলার সুযোগ পেলেও তিনি কলকাতার হয়ে নামতে চান। অবশ্য টুর্নামেন্টের শুরু থেকে এনওসি (ছাড়পত্র) না পাওয়া লিটনের জন্য একাদশে জায়গাটাও এখন অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছে। এক্ষেত্রে বড় কারণ কেকেআরের আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজের ফর্ম ও বাড়তি ব্যাটার হিসেবে জেসন রয়ের অন্তর্ভুক্তি।

এদিকে শ্রেয়ার আয়ারের ইনজুরি এবং সাকিব সরে দাঁড়ানোর পর ইংলিশ মারকুটে ওপেনার জেসন রয়কে দলে ভিড়িয়েছে কলকাতা। আর তারপরই প্রশ্ন উঠছে, দলে রহমানউল্লাহ গুরবাজ এবং লিটন দাস থাকতে বাড়তি আরেকজন ওপেনারকে কেন নিল কলকাতা! অবশ্য ফ্র্যাঞ্চাইজিটি শুরু থেকেই এমন কাউকে চাইছিল, যাকে সব ম্যাচে পাওয়া যাবে। রয়কে পছন্দ করার ক্ষেত্রে হয়তো তেমন চিন্তাই মাথায় কাজ করেছে কেকেআর কর্তৃপক্ষের।

আজ কলকাতা টিমে যোগ দিলে আগামীকাল ৯ এপ্রিল গুজরাট টাইটান্সের বিপক্ষে কেকেআরের জার্সিতে মাঠে নামার সুযোগ থাকছে লিটনের। এরপর আগামী ১৪ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদ, আগামী ১৬ এপ্রিল (মুম্বাই ইন্ডিয়ান্স), আগামী ২০ এপ্রিল (দিল্লি ক্যাপিটালস), আগামী ২৩ এপ্রিল (চেন্নাই সুপার কিংস), আগামী ২৬ এপ্রিল (রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুর) এবং আগামী ২৯ এপ্রিল গুজরাট টাইটান্সের বিপক্ষে এভেইলেবল থাকবেন লিটন।

তারপর মে’র শুরুতে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে হবে লিটনকে। যে সিরিজ আগামী ৯ মে থেকে শুরু হয়ে চলবে ১৪ মে পর্যন্ত। তারপর গ্রুপ লিগে কেকেআরের একটি ম্যাচই বাকি থাকবে – ২০ মে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button