প্রচ্ছদ রাজনীতি বিএনপি

রাজধানীর বনানীতে বিএনপির বিক্ষোভ মিছিল

0

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে রাজধানীর বনানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। শুক্রবার সকাল সোয়া ৯টায় দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে একটি মিছিল বের হয়।

মিছিলটি কামাল আতাতুর্ক রোড থেকে শুরু হয়ে কাকলী মোড়ে গিয়ে শেষ হয়।

বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মীরা মিছিলে অংশ করেন।

উল্লেখ্য, চলতি বছরের ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. আক্তারুজ্জামানের আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন।

একই আদালত খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয় আসামির সবাইকে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা অর্থদণ্ডে দণ্ডিত করেন। এ অর্থদণ্ডের টাকা প্রত্যেককে সমান অঙ্কে প্রদান করতে হবে বলে রায়ে উল্লেখ করা হয়। রায়ের পর থেকে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে আছেন খালেদা জিয়া।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে শ্যামলীতে বিক্ষোভ

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে ২১ আগস্ট ২০১৮ মঙ্গলবার রাজধানীতে বিক্ষোভ হয়েছে।

আরও পড়ুন:  রায়ের প্রতিবাদে বিএনপি যে কর্মসূচি ঘোষণা করল

মঙ্গলবার সকাল সাড়ে সাতটায় এ বিক্ষোভে দলটির সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

বিক্ষোভের নেতৃত্ব দেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। শ্যামলীর প্রধান সড়ক থেকে শুরু হয়ে শিশুপল্লীতে গিয়ে বিক্ষোভটি শেষ হয়।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে শ্যামলীতে বিক্ষোভ
খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে শ্যামলীতে বিক্ষোভ

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালত। এরপর থেকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে রয়েছেন তিনি।

শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রকাশ করুন

Loading Facebook Comments ...