প্রচ্ছদ খেলা ক্রিকেট

আর মাত্র পাঁচ সিরিজ , এরপর আর দেখা যাবে না মাশরাফিকে!

0

আগামী বছরের ৩০ মে ইংল্যান্ডের মাটিতে পর্দা উঠবে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ আসরের। বিশ্বকাপ শুরুর আগে নিজেদের প্রস্তুতি সম্পন্ন করার জন্য কমপক্ষে পাঁচটি সিরিজে অংশ নেওয়ার সুযোগ পাচ্ছে টাইগাররা।

যার মধ্যে তিনটি বিদেশের মাটিতে ও দুটি দ্বিপাক্ষিক সিরিজে ঘরের মাঠে খেলবে বাংলাদেশ। যেখানে একদিনের আন্তর্জাতিক ম্যাচ ছাড়াও রয়েছে একাধিক টি-টোয়েন্টি ও টেস্ট ম্যাচ।

আগামী মাসে আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপ শেষে দেশে ফিরে ঘরের মাঠে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচে লড়বে স্বাগতিক বাংলাদেশ। এরপর আবারও ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ দলকে আতিথেয়তা দেবে স্বাগতিকরা। যেখানে তিন ওয়ানডে ছাড়াও দুই টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচে লড়বে মাশরাফি-সাকিবরা।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ করে নতুন বছরের শুরুতে নিউজিল্যান্ড উড়াল দেবে বাংলাদেশ ক্রিকেট দল। এই সফরে স্বাগতিক কিউইদের বিপক্ষে তিন ওয়ানডের পর সাদা পোশাকেও তিন ম্যাচের টেস্ট সিরিজে লড়াই করবে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ।

আরও পড়ুন:  বিশ্বের ১১তম দেশ হিসেবে টেস্ট খেলতে যাচ্ছে আয়ারল্যান্ড

এরপর আবারও বিদেশের মাটিতে সিরিজ খেলতে রওনা হবে টাইগাররা। এই সফরে আইরিশদের বিপক্ষে কমপক্ষে চার ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে সফরকারীরা। দিনক্ষণ এখনো চূড়ান্ত না হলেও ধারণা করা হচ্ছে বিশ্বকাপকে সামনে রেখেই আয়োজন করা হবে ওই সিরিজটির।

দেশের বেশ কিছু গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী বিশ্বকাপ শেষে অবসরের ঘোষণা দিতে পারেন টাইগারদের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা। টাইগারদের এখন পর্যন্ত সবচেয়ে সফল অধিনায়ক যদি বিশ্বকাপ শেষে অবসরের ঘোষণা দেন তাহলে আর মাত্র পাঁচ সিরিজেই বল-ব্যাট হাতে শেষ বারের মতো দেখা যাবে মাশরাফিকে।

শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রকাশ করুন

Loading Facebook Comments ...