প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

কোনো চাপে নতিস্বীকার করবে না আওয়ামী লীগ

36
কোনো চাপে নতিস্বীকার করবে না আওয়ামী লীগ
ছবি: ইন্টারনেট

কোনো চাপে নতিস্বীকার করবে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে নৌকা ভেসে যাবে না, ভাসতে ভাসতে জয়ের বন্দরে পৌঁছাবে।

বুধবার খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে প্রতীকী অনশন কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছিলেন- আমাদের যে আন্দোলন চলছে, এই আন্দোলন বেগবান হবে। এমন কর্মসূচি দেয়া হবে যেই কর্মসূচির মাধ্যমে এই সরকারের নৌকা পানিতে ভেসে যাবে।

মওদুদ আহমদের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে রাজধানীতে নির্মাণাধীন সড়ক ভবন পরিদর্শনে গিয়ে বৃহস্পতিবার এ কথা বলেন ওবায়দুল কাদের।

সড়ক আইন নিয়ে তিনি বলেন, সংসদের চলতি অধিবেশনে নতুন সড়ক আইন উত্থাপন করা হবে এবং এ অধিবেশনেই আইনটি পাস হবে বলে আশা করছি।

এদিকে ডিসেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে স্কুল-কলেজের বার্ষিক পরীক্ষা শেষ করে ফল ঘোষণা করার তাগিদ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

আরও পড়ুন:  যেই নেতা ক্যাডারের কথায় চলে, ওই নেতার দরকার নেই

ডিসেম্বরে জাতীয় নির্বাচন হওয়ার কথা রয়েছে। সাধারণত নভেম্বরের শেষ থেকে ডিসেম্বরের শেষ পর্যন্ত বিভিন্ন স্কুল-কলেজ বার্ষিক পরীক্ষা হয়ে থাকে। এবার পরীক্ষা নেয়া এবং ফল প্রকাশের সময় কমিয়ে আনার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষামন্ত্রী বলেছেন, নভেম্বরের প্রথম থেকে ডিসেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে পরীক্ষার সব কাজ শেষ করতে হবে।

প্রাথমিক এবং মাধ্যমিক স্কুুলের শিক্ষকদের নির্বাচনী কাজে যুক্ত থাকতে হয়। সেজন্য শিক্ষকদের কথা ভেবেও পরীক্ষা এবং ফল প্রকাশের কাজটি আগে-ভাগে শেষ করার সিদ্ধান্ত এসেছে। বার্ষিক পরীক্ষা স্কুলগুলো নিলেও সময় ঠিক করে দেয় শিক্ষা বোর্ড।

শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী আরও বলেছেন, পরীক্ষা এগিয়ে আনার নির্দেশনা এরই মধ্যে বোর্ডগুলোতে পাঠিয়ে দেয়া হয়েছে।

শেয়ার করুন :
  • 110
    Shares

আপনার মন্তব্য প্রকাশ করুন

Loading Facebook Comments ...