প্রচ্ছদ খেলা ক্রিকেট

এশিয়া কাপ শেষ তামিমের

38
এশিয়া কাপ শেষ তামিমের
ফাইল ছবি

চোট নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছিলেন ওপেনার তামিম ইকবাল। কিন্তু চোট পেয়ে ব্যক্তিগত ২ রান করে মাঠ ছাড়েন এই দেশ সেরা ওপেনার। অবস্থা পর্যবেক্ষনের জন্য সরাসরি হাসপাতালে নেয়া হয় তামিমকে। সেখানে তার হাতের এক্সরে করা হয়। এরপর জানা যায় এশিয়া কাপে আর খেলা হচ্ছে না তামিমের।

ম্যাচের দ্বিতীয় ওভারেই চোট নিয়ে মাঠ ছাড়েন তামিম। সুরাঙ্গা লাকমলের বাউন্সের পুল করতে চেয়েছিলেন তামিম। বল লাগে তার গ্লাভসে। মুখে ফুটে ওঠে যন্ত্রণার ছাপ। ছুটে আসেন ফিজিও। একটু পর ব্যথা নিয়ে মাঠ ছাড়তে হয় তাকে।

শ্রীলঙ্কার বিপক্ষে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দলীয় ৩ রানে ২ উইকেট হারানোর পর লাকমালের করা ইনিংসের দ্বিতীয় ওভারের শেষ বলটি লেগ সাইডে খেলতে গিয়ে হাতে চোট পান তামিম। যার ফলে তাৎক্ষনিক মাঠ ছাড়তে বাধ্য হন তিনি।

ব্যথার পরিমাণ বেশি থাকায় চোটের ধরন জানতে এরপর স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। দলীয়সূত্রে এমন খবর পাওয়ার ঘন্টাখানেক পর জানা গেছে এশিয়া কাপই শেষ বাঁহাতি এ ওপেনারের। বাংলাদেশের হয়ে তিন ফরম্যাটেই সর্বাধিক রানের মালিক তামিমের বাঁহাতের কব্জিতে চিড় ধরা পড়ায় দুর্ভাগ্যজনকভাবে দল থেকে ছিটকে যেতে হল তাকে।

আরও পড়ুন:  বিশ্বের ১১তম দেশ হিসেবে টেস্ট খেলতে যাচ্ছে আয়ারল্যান্ড

শুধু তাই নয় প্রাথমিকভাবে পাওয়া তথ্য অনুযায়ী জানা গেছে এ চোটের জন্য কমপক্ষে আগামী ছয় সপ্তাহের জন্য সম্পূর্ণরুপে মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে।

এর আগে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস ভাগ্যে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি মুর্তজা।

লঙ্কানদের বিপক্ষে প্রতিযোগিতার প্রথম ম্যাচে তিন পেসারের সাথে দুই স্পিনার নিয়ে আজকের লড়াইয়ে নামে টাইগাররা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন এবং মুস্তাফিজুর রহমান।

শেয়ার করুন :
  • 29
    Shares

আপনার মন্তব্য প্রকাশ করুন

Loading Facebook Comments ...