প্রচ্ছদ বাংলাদেশ উপজেলা

দাউদখালী খাসালা গ্রামের রাস্তাটি চলাচল অনুপযোগী, দুর্ভোগ চরমে

0

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার দাউদখালী ইউনিয়নের খাসালা গ্রামে রশিদ খান বাড়ি হতে নুরজাহান মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় পর্যন্ত দেড় কিলোমিটার কাঁচা রাস্তার কারণে বিদ্যালয়ের শিক্ষার্থী সহ গ্রামবাসীর দুর্ভোগ চরমে।

এ দুর্ভোগ একদিনের নয়, বছরের পর বছর ধরে। এই রাস্তা দিয়েই প্রতিদিন স্কুলের অধ্যয়নরত শিক্ষার্থীরা সহ চলাচল করে অত্র এলাকার অশংক্ষা পথচারী।

বর্ষা মৌসুমে রাস্তা ভেঙে, ধেবে গর্ত ও রাস্তায় কাদা হওয়ায় রাস্তাটি দিয়ে চলাচল প্রায় অনুপযোগী।

এই রাস্তাটিতে কাদের পুলিশ বাড়ির সম্মুখে যে সুপারি গাছের সাঁকোটি অাছে তাহাদিয়ে বর্ষা মৌসুমে স্কুলের শিক্ষার্থীদের যাতায়াতের ব্যাঘাত ঘটে।

শিক্ষার্থীরা জানায়, বর্ষার মৌমুমে রাস্তা দিয়ে বিদ্যালয়ে যাওয়া আসা সম্ভব হয় না। যার ফলে আমাদের লেখাপড়ায় দারুণ ব্যাঘাত ঘটে। এমনকি বিদ্যালয়ে যেতে হলে সাথে আমাদের আলাদা জমা কাপড় নিতে হয়।

নুরজাহান মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন জানান, রাস্তাটির কারণে বর্ষার মৌসুমে শিক্ষার্থীদের উপস্থিতি অনেক কম।

এলাকার অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করে জানান, সময় মত জনপ্রতিনিধি পাল্টায়, কিন্তু পাল্টায় না এ রাস্তার রূপ। বিধায় কোমলমতি শিক্ষার্থীদেরকে বর্ষার মৌসুমে বিদ্যালয়ে যেতে চায় না।

দীর্ঘদিনের দুর্ভোগ লাঘবে শিক্ষার্থী ও গ্রামবাসী স্থানীয় সরকার বিভাগের কর্তৃপক্ষের রাস্তাটি জরুরি ভাবে পাকা করণের দাবি জানিয়েছেন।

শেয়ার করুন :

আপনার মন্তব্য প্রকাশ করুন

Loading Facebook Comments ...